মাশরাফি নির্বাচনী মাঠে নামার আগে উইন্ডিজ সিরিজের প্রস্তুতি শুরু করলেন

47

নড়াইল কণ্ঠ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে নড়াইল-২ আসনে নির্বাচন করবেন মাশরাফি। নির্বাচনের ঠিক আগ মুহুর্তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ। আর সেই সিরিজের জন্য বুধবার (২৮ নভেম্বর) থেকে নিজেকে তৈরির লড়াইয়ে নেমে পড়েছেন নড়াইল এক্সপ্রেস।
বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের জিমনেশিয়ামে বেশ খানিকটা সময় ঘাম ঝড়ান ওয়ানডে অধিনায়ক।
যে কোনো সিরিজের আগে ক্রিকেটাররা অনুশীলন করবেন এটা স্বাভাবিক ঘটনা। তবে মাশরাফির এদিনের অনুশীলন আলাদা করে খবরে আসছে। কেননা জাতীয় নির্বাচনে অংশ নেবেন বলে মাশরাফি এই সিরিজে খেলবেন কি খেলবেন না তা নিয়ে ছিল গুঞ্জন।
তবে মাশরাফির ক’দিন আগে ফেসবুকে দেওয়া বিবৃতিতে পরিস্কার করেছেন, বিশ্বকাপের কোনো কিছুর সঙ্গে আপস করতে চান না তিনি। আর এদিনের অনুশীলনে প্রমাণ হলো তা।
ক্যারিবীয়দের বিপক্ষে শুক্রবার শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ শেষে শুরু হবে ওয়ানডে সিরিজ। টেস্ট স্কোয়াডে থাকা খেলোয়াড়রা এদিন সকাল ৯টায় থেকে মিরপুরের একাডেমী মাঠে অনুশীলন করেন। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা অনুশীলন করেন দুপুরে।
মাশরাফি অবশ্য একা একাই অনুশীলন করেছেন। দুই দল অনুশীলন শেষে ফিরে যাওয়ার পর জিমে ঘাম ঝরান মাশরাফি।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ৯ ডিসেম্বর। ১১ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। ১৪ ডিসেম্বর সিলেটে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। মাশরাফি ওয়ানডে সিরিজ শেষ করেই নির্বাচনী প্রচারণায় অংশ নিবেন বলে খবর।
ওয়ানডে সিরিজের পর ক্যারিবীয়দের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। মাশরাফি অবশ্য টি-টুয়েন্টি থেকে অবসর নিয়েছেন। টেস্ট খেলন না তিনি ২০০৯ সাল থেকে।