গোপালগঞ্জের ৩টি আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

30

প্রতিনিধি, গোপালগঞ্জ : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জের তিনটি আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করেছে কেন্দ্রীয় আওয়ামীলীগ। আওয়ামীলীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনার স্বাক্ষর করা এ সব চিঠি বিতরণ করা শুরু হয়। ইতোমধ্যে আওয়ামীলীগ সমর্থিত সবার নামে ইস্যু করা চিঠি দেওয়া শুরু হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, গোপালগঞ্জ-১ আসনে (মুকসুদপুর উপজেলার ও কাশিয়ানী উপজেলার একাংশ) কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অ:) ফারুক খান, গোপালগঞ্জ-২ আসনে (গোপালগঞ্জ সদর উপজেলা ও কাশিয়ানী উপজেলার অপর অংশ) কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং গোপালগঞ্জ-৩ আসনে (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা) কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।
গোপালগঞ্জের ৩টি আসন বরাবরই আওয়ামীলীগের ঘাঁটি ও ভোট ব্যাংক হিসেবে পরিচিত। এ আসন তিনটি থেকে বরাবরই আওয়ামীলীগের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করে আসছে। ফলে অন্য দলের প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়ে যায়। এখানে আওয়ামীলীগের নৌকা প্রতীক মানেই নিশ্চিত জয়লাভ। কারণ এখানকার মানুষের আশা-আকাংক্ষা ও ভরসার একমাত্র প্রতীক নৌকা।