জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নড়াইলে ডিআইজি’র মতবিনিময়

39

নড়াইল: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে করতে আইন-শৃঙ্খলা বিষয়ের উপর নড়াইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ নভেম্বর) দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদ বিপিএম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে যাতে হয় সে জন্য আইন-শৃঙ্খলা বিষয়ে পুলিশ কর্মকর্তাদের দিক-নির্দেশনা দেন।
তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে আমরা জনগণের নিকট প্রতিশ্রুতিবদ্ধ। পুলিশের মধ্যে কোনো প্রকার গ্রুপিং ও লবিং ছাড়াই জনগণকে তাদের ভোটাধিকার প্রয়োগে সহায়তা করাই পুলিশের একমাত্র দায়িত্ব ও কর্তব্য। এক্ষেত্রে কোনো ব্যতয় ঘটলে পুলিশের বিরুদ্ধেও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। সেই সাথে নির্বাচন চলাকালীন সময়ে বিভিন্ন ভোটকেন্দ্রে পুলিশ মোতায়েন থাকবে। জনগণের জানমালের নিরাপত্তা বিধানকল্পে পুলিশ সর্বদা সচেষ্ট থাকবে।
এ সময় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম বলেন, সুষ্ঠু নির্বাচনের লক্ষে নড়াইল জেলা পুলিশকে যত কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হোক না কেন তত কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। কেউ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে সাথে সাথে তার বিরুদ্ধে এ্যাকশান নেওয়া হবে। মোট কথা সুষ্ঠু নির্বাচনের লক্ষে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরফুদ্দীন, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল) রিপন চন্দ্র সরকার, সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) জালাল উদ্দিন, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবীশ) ইশতিয়াক আহমেদ, নড়াইল থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম, কালিয়া থানার ওসি আনোয়ার হোসেন, লোহাগড়া থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস, নড়াগাতি থানার ওসি আলমগীর কবির, জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
এর আগে জেলা পুলিশের পক্ষ থেকে প্রধান অতিথি দিদার আহম্মদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।