মাশরাফিসহ দলীয় মনোনয়ন কিনেছেন ১৭জন : সাক্ষাতকার আজ ১১টায়

53

নড়াইল কণ্ঠ : নড়াইল-২ আসনে মাশরাফিসহ দলীয় মনোনয়ন কিনেছেন ১৬জন। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আজ (১৪ নভেম্বর) ১১টায় বুধবার সকাল ১১টায় দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর ধানমন্ডির কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন (নড়াইল পৌরসভা ও সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলা) থেকে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সাথে আওয়ামী লীগের আরও ১৬ নেতা নৌকায় মনোনয়ন পেতে চান।
গত রবিবার (১১ নভেম্বর) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন মাশরাফি বিন মর্তুজা। এদিকে নড়াইল-২ আসন হতে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের আরও ১৬ জন আওয়ামীলীগ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছ থেকে মনোনয়ন পাওয়ার জন্য বিভিন্নভাবে লবিং করছেন এসব মনোনয়ন প্রত্যাশায় জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতারা।
আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, মাশরাফি ছাড়াও এ আসন থেকে নৌকার মনোনয়ন পেতে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে রয়েছেন- জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাবেক সংসদ সদস্য এস কে আবু বাকের, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো: নিজামউদ্দিন খান নিলু, বিশিষ্ট ব্যবসায়ী বাসুদেব ব্যাণার্জী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ মো. নুরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি শেখ আমিনুর রহমান হিমু, জেলা আ’লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আয়ুব আলী, জেলা আ’লীগের সহ-সভাপতি এস এম আসিফুর রহমান বাপ্পি, যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা শর্মী, ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর আ’লীগের নেতা মুন্সি কামরুজ্জামান কাজল, সৈয়দ হাসান ইকবাল, জেলা আ’লীগের সদস্য ব্যবসায়ী মো. হাসানুজ্জামান, আ’লীগ নেতা মো: সুজন রহমান, জেলা আ’লীগের সদস্য মো. রাশিদুল বাশার ডলার, আ’লীগের নেতা অ্যাডভোকেট শেখ মো. তরিকুল ইসলাম, আ’লীগ নেতা মো: হাবিবুর রহমান তাপস।
এদিকে জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, বিবিন্ন শ্রেণিপেশার মানুষ মাশরাফির নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে অভিনন্দন ও শভেচ্ছা জানিয়ে বলেছেন, মাশরাফি নির্বাচন করলে সে বিপুল ভোটে বিজয়ী হবে এ বিশ্বাস আমাদেও আছে এবং সে মন্ত্রী হবে। নড়াইলবাসির দির্ঘ ৭০/৮০ বছরের প্রত্যাশা পুরন হবে।
নড়াইল বাংলাদেশ আওয়ামীলীগের ঘাটি। জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বরাবরই আওয়ামী লীগ জয় লাভ করে। ৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে দশম জাতীয় সংসদ নির্বাচন- ২০১৪ আ’লীগের নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নড়াইল জেলা সভাপতি এমপি শেখ হাফিজুর রহমান বিজয়ী হন। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।