‘পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান’ শিক্ষার্থীদের মনজাগতিক চেতনা পরিবর্তনের ভূমিকা রাখবে -প্রফেসর রবিউল ইসলাম

34

নড়াইল কণ্ঠ : নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করা হয়েছে। মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় কলেজের প্রশাসনিক ভবনের সম্মুখ হতে অধ্যক্ষ প্রফেসর মো: রবিউল ইসলামের নেতৃত্বে কলেজের সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, বিএনসিসি, রোভারস্কাউট ও রেডক্রিসেন্ট সদস্যদের স্বেচ্ছাশ্রমের কলেজ ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।
এ সময় রোভার স্কাউট ইউনিটের প্রধান ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শাহানারা বেগম,বিএনসিসি ইউনিট প্রধান সহযোগি অধ্যাপক আব্দুর রহিম, রেডক্রিসেন্ট ইউনিট প্রধান সহযোগি অধ্যাপক কালি দাশ বিশ্বাস, শিক্ষক পরিষদের সম্পাদক আনন্দ মোহন বিশ্বাসসহ সকল বিভাগের শিক্ষকবৃন্দ এ অভিযানে অংশ নেয়।

অধ্যক্ষ প্রফেসর মো: রবিউল ইসলাম জানান, এখন থেকে প্রতি মাসের প্রথম সপ্তাহে কলেজ ক্যাম্পস নিয়মিতভাবে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে। তিনি এ প্রসঙ্গে আরো বলেন, ‘পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান’ শিক্ষার্থীদের মনজাগতিক চেতনাকে পরিবর্তনের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে। পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের মধ্যদিয়ে শিক্ষার্থীদের ভেতর তৈরী হবে সৃজনশীন মানসিকতা, নৈতিকতাবোধ এবং যার যার অঙ্গন পরিচ্ছন্ন রাখারাও চর্চা গড়ে উঠবে। এ কারনে আমরা সকলকে নিয়েই এ কাজটি শুরু করেছি এবং এ চর্চা অব্যাহত থাকবে।