নড়াইলে রাজাকার জল্লাদ ওমর আটক

167

নড়াইল কণ্ঠ : নড়াইলে মুক্তিযুদ্ধের সময় অসংখ্য মুক্তিযোদ্ধা ও স্বাধীনতাকামী মানুষকে হত্যাকারী রাজাকার জল্লাদ ওমর আলী শেখ (৬৫) কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) দুপুরে নড়াইল পৌরসভার বরাশুলা এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করে ডিবি পুলিশ।

মুক্তিযুদ্ধা কমান্ডার শরীফ হুমায়ুন কবীর, ফজলুর রহমান জিন্নাহ ও সাইফুর রহমান হিলু জানান, নড়াইল পিচ কমিটির চেয়ারম্যান রাজাকার সোলায়মানের কাছে বিভিন্ন ক্যাম্পে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতাকামী বন্দিদের একটি তালিকাসমৃদ্ধ একটি খাতা থাকতো। যাদেরকে হত্যা করা হবে প্রতি রাতে সে অনুয়ায়ী ওই খাতা থেকে উল্লেখিত তালিকা বাছাই করে লাল কালি দিয়ে টিক চিহৃ দিত এবং লেখা হত ‘রিলিজ ফর ইভার’। পরে শহরের বরাশোলার ওমর, কাগজিপাড়ার মোমরেজ, ফুলসরের ওহাব, পেড়লির আশরাফ ও য়শোরের খড়কি এলাকার বাবুল কমান্ডারকে এ বিচার কার্যকর করার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হতো। তারা এসব মানুষকে নড়াইল লঞ্চঘাটের পন্টুনের ওপর নির্মমভাবে হত্যা করে চিত্রা নদীতে ফেলে দিত। এসব জল্লাদকে প্রত্যেক জবাই-এর জন্য ১০টাকা করে বকশিষ দেওয়া হতো। মুক্তিযোদ্ধারা বলেন, দির্ঘদিন ধরে স্বাধীনতা পক্ষের সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় না থাকায় কোন বিচার হয়নি। তাকে আটকের পর সন্তোষ প্রকাশ করে জানান, এতদিন তার কৃতকর্মের বিচার না হলেও এবার তার বিচার দাবি করেন এবং খুব দ্রুত জল্লাদ ওমরের বিরদ্ধে মামলা করা হবে।

পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, জল্লাদ ওমরকে নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর জল্লাদ হিসেবে অভিযুক্ত আব্দুল ওহাবকে (৮০) সদরের ফুলশ্বর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি এখন জেল-হাজতে। ছবি সংযুক্ত।