মাশরাফি নড়াইলে এক হাজার প্রান্তিক কৃষকদের মাঝে ধানবীজ বিতরণ করবেন

25

নড়াইল কণ্ঠ : মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে একহাজার কৃষকের মাঝে বিনামূল্যে উন্নতজাতের ধানবীজ বিতরণ করবে সোমবার। এ উপলক্ষে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও আন্তর্জাতিক ধান গবেষণা প্রতিষ্ঠান (IRRI) এর মধ্যে একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। আন্তর্জাতিক ধান গবেষণা প্রতিষ্ঠান এর প্রধান কার্যালয়ে এই সমঝোতা স্মারক সাক্ষরিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন, IRRI , BRRI, BINA এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এই সমঝোতা স্মারকের আওতায় সম্প্রতি IRRI এর ব্যবস্থাপনায় নড়াইল জেলার ১০০০ কৃষকের মাঝে ৫ টন উন্নতমানের ধানের বীজ বিনামূল্যে বিতরণ করা হবে।
সোমবার (১২ নভেম্বর) কৃষকদের মাঝে বিনামূল্যে ধানবীজ বিতরণ করা হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নড়াইলে জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি হিসেবে থাকবেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক চিন্ময় রায়।
উল্লেখ, এখন থেকে আন্তর্জাতিক ধান গবেষণা প্রতিষ্ঠান (IRRI) নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে সাথে সমন্ব করে নড়াইল জেলার কৃষি ও কৃষকের সাথে একযোগে কাজ করে যাবে।