ভারতীয় ডেপুটি হাইকমিশনার নড়াইলে নামযজ্ঞানুষ্ঠানে

131

নড়াইল কণ্ঠ : নড়াইলের কালিয়া উপজেলার চাচুড়ি-পুরুলিয়া রাধা-গোবিন্দ মন্দির চত্বরে ২৪ প্রহরব্যাপি নামযজ্ঞানুষ্ঠানের দ্বিতীয় দিনে হরিনাম সুধা শুনলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডেপুটি হাইকমিশনার রাজেশ কুমার রায়না।
শনিবার (১০ নভেম্বর) দুপুর ২টার দিকে রাধা-গোবিন্দ কালি মন্দির কমিটির আমন্ত্রণে তিনি এ অনুষ্ঠানে যোগ দেন এবং হরিনাম শুধা শোনেন। সঙ্গে ছিলেন তার সহধর্মিনী নন্দিতা রায়না।

এ সময় বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় অতিরিক্ত সচিব নিশ্চিন্ত কুমার পোদ্দার, নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন, মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের অধ্যক্ষ তাপসী কাপুড়িয়া, কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আনোয়ার হোসেনসহ অনেকে।
এর আগে ডেপুটি কমিশনার মন্দির চত্বরে আসার পর তিনি মন্দিরে প্রবেশ করেন এবং সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করেন।
নামযজ্ঞানুষ্ঠানের সভাপতি নিশিকান্ত সাহার সভাপতিত্বে বক্তব্যকালে ভক্তদের উদ্দেশ্যে বক্তারা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান কাঁধে কাঁধ মিলিয়ে দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আগামীতে দেশটাকে মধ্যম আয়ের দেশ গড়ে তুলতে প্রাণপণ চেষ্টা করছেন। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করার অনুরোধ জানানো হয়।
নামযজ্ঞানুষ্ঠানে সিলেটের গোপাল জিউ সম্প্রদায়, খুলনার নিত্যানন্দ সম্প্রদায়, কৃঞ্চ গোপাল সম্প্রদায়, বাগেরহাটের পাগল বিজয় সম্প্রদায়, নড়াইলের গৌর গদাধর সম্প্রদায় এবং আদি গৌর গদাধর সম্প্রদায় নামসুধা পরিবেশন করেন।
গত বৃহস্পতিবার রাতে ধর্মীয় অনুষ্ঠানের মধ্যদিয়ে ২৪ প্রহরব্যাপী নামযজ্ঞানুষ্ঠান শুরু হয়। শেষ হবে রবিবার অন্যান্য আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে।