সৈয়দ আশরাফ গুরুতর অসুস্থ, কাউকে চিনতে পারছেন না

36

নড়াইল কণ্ঠ ডেস্ক : কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ফুসফুসের ক্যান্সারে ভুগছেন এবং তাঁর অবস্থা খুবই গুরুতর— এমন কথাই জানালেন তাঁরই ছোট ভাই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়াতুল ইসলাম। তিনি বলেছেন, ‘তাঁর (সৈয়দ আশরাফ)শারীরিক অবস্থা এতটাই নাজুক যে তিনি কাউকে চিনতে পারছেন না। অবস্থা এমন যে এ সময়ে তাঁর রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা খুবই কম। আমরা তাই এখন তাঁর রাজনীতিতে ফিরে আসার চেয়ে চিকিৎসা নিয়েই বেশি ভাবছি।’
গতকাল রবিবার বিকেলে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে জেলহত্যা দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় সৈয়দ শাফায়াতুল ইসলাম তাঁর ভাইয়ের সর্বশেষ শারীরিক অবস্থার কথা জানান।তিনি অনুষ্ঠানে ১৯৭৫ সালের জেলহত্যার দিনগুলোর বর্ণনা দেন।
তিনি আক্ষেপ করে বলেন, তাঁর এই অসুস্থ ভাইটাকে নিয়ে বিভিন্ন মহল থেকে মিথ্যা প্রচারণা ও গুজব ছড়ানো হচ্ছে। প্রকৃত সত্যটা প্রকাশ করা হচ্ছে না। তিনি বলেন, ‘আমি মনে করি, এসব আমার ভাইকে নিয়ে ষড়যন্ত্র ও স্বার্থসিদ্ধির অংশ হিসেবে করা হচ্ছে। তাঁর অসুস্থতার খবর গোপন করে বলা হচ্ছে, তিনি কয়েক দিনের মধ্যে সুস্থ হয়ে রাজনীতিতে ফিরে আসবেন। আসলে এগুলো মিথ্যা কথা। তিনি এ অবস্থায় নেই। আমি তিন দিন আগে ব্যাংকক থেকে এসেছি, তিনি আমাকে চেনেন না, তাঁর মেয়েকে চেনেন না, তাঁর ভাই-বোনদের চেনেন না।’ তিনি সুস্থ হয়ে উঠছেন, এ ধরনের মিথ্যা বা গুজব যারা রটাচ্ছে এগুলোর প্রতিবাদ করার আহ্বান জানিয়ে সৈয়দ শাফায়াতুল ইসলাম বলেন, ‘এসব না করে আমাদের উচিত তাঁর জন্য দোয়া করা, যেন তিনি আমাদের দোয়ায় সুস্থ হয়ে ওঠেন। রাজনীতি করার চেয়ে তাঁর সুস্থতা আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ।