নড়াইলে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

139

নড়াইল কণ্ঠ : নিয়মিতভাবে পরীক্ষা সম্পন্ন হলে ফলাফল ভাল হবে বলে আশাবাদী পরীক্ষার্থীরা। পরীক্ষা চলাকালে যেন কোন রাজনৈতিক সহিংসতা ও অবরোধ না ঘটে এমনটি প্রত্যাশা করেছে পরীক্ষার্থীরা।বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের অভিভাবকরা ক্ষোভ ও দু:খের সাথে জানান, সম্প্রতি নড়াইলে কুড়িডোপ মাঠে মেলার নামে র‌্যাফেল ড্র লটারীর টিকিট যে হারে বেচা-কেনা হইছে তাতে আমাদের এসএসসি পরীক্ষার ছেলে-মেয়েদের পড়া-লেখার ডিষ্ট্রাব হইছে। সকালে শুনেছি বন্ধ হইছে। তবে আরো আগে বন্ধ হলে আমাদের ছেলে-মেয়েদের প্রস্তুতি আরো ভাল হতো। পরীক্ষার্থীদের মনযোগ নষ্ট হোক এমন কর্মকান্ড যেন নড়াইলে না ঘটে সেদিকটা যেন যথাযথ কর্তৃপক্ষ খেয়াল রাখেন। সোমবার (১ ফেব্রুয়ারী)পরীক্ষার প্রথমদিনে এমনটাই মতামত ব্যক্ত করেন অভিভাবক ও পরীক্ষার্থীরা।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানাগেছে, নড়াইল জেলায় এবছর এসএসসি ও সমমানের পরীক্ষার্থীয় ২১টি কেন্দ্রের আওতায় পরীক্ষার্থীর সংখ্যা ৯ হাজার ৩১৩ জন। এর মধ্যে ছাত্র ৫ হাজার ২৯ জন এবং ছাত্রী ৪হাজার ২শ ৮৪ জন।

এসএসসি পরীক্ষায় ১৪টি কেন্দ্রের আওতায় পরীক্ষার্থীর সংখ্যা ৭হাজার ৬শ ৮৫জন। এর মধ্যে ছাত্র ৩হাজার ৯৩৭ জন এবং ছাত্রী ৩হাজার ৭৪৮জন।
দাখিল পরীক্ষায় ৩টি কেন্দ্রের আওতায় পরীক্ষার্থীর সংখ্যা ১হাজার ১১২ জন। এর মধ্যে ছাত্র ৬৬৭ জন এবং ছাত্রী ৪৪৫ জন।

কারিগরি শাখায় ৩টি কেন্দ্রের আওতায় পরীক্ষার্থীর সংখ্যা ৫১৬ জন। এর মধ্যে ছাত্র ৪২৫ জন এবং ছাত্রী ৯১জন।

এদিকে পরীক্ষা চলাকালে নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ রায়হান কাওছারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।