বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের সদস্যদের ফুলেল শুভেচ্ছা

30

নড়াইল কণ্ঠ : বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা দেয়া হয়েছে। বুধবার (৩১ অক্টোবর) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিডেটের আঞ্চলিক ম্যানেজার (কুষ্টিয়া) শফিকুল ইসলাম আজাদ। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিষয়ের প্রভাষক মোক্তাদির আহমাদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অ্যাসোসিয়েশনের সদস্যরা।
বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি আহাদ মৃধা, সাধারণ সম্পাদক ফাহিম রেজা ও সাংগঠনিক সম্পাদক আবু আনন্দসহ সকল সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান অ্যাসোসিয়েশন সদস্যভূক্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
জানা যায়, গত ৩১ মে ‘বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশন’ গঠন করা হয়েছে। অ্যাসোসিয়েশনের সভাপতি নড়াইলের লোহাগড়া উপজেলার বয়রা গ্রামের সন্তান আহাদ মৃধা বলেন, বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো-ইংরেজি ভাষার ওপর ব্যাপক দক্ষতা অর্জন করার পাশাপাশি দেশের সাধারণ ছাত্রছাত্রীদের মাঝে এ ভাষাকে সহজ ভাবে উপস্থাপন করা। ইংরেজি ভাষার প্রসারে এবং শিক্ষার্থীদের মাঝে এ ভাষা শেখার সুফলগুলো তুলে ধরা। ইংরেজি ভাষার ওপর জনপ্রিয়তা অর্জনে কাজ করাসহ শিক্ষার্থীদের মাঝে ইংরেজি ভাষার গুরুত্ব তুলে ধরার লক্ষ্যে জেলা, উপজেলা, ইউনিয়ন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে কমিটি গঠন করা হবে। এছাড়া বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে সভা এবং সেমিনারের মাধ্যমে ইংরেজি ভাষার সহজ দিকগুলো ছাত্রছাত্রীদের মাঝে তুলে ধরা হবে। ২০১৭ সাল থেকে বাংলাদেশ ইংলিশ ল্যাংগোয়েজ অ্যাসোসিয়েশনের কার্যক্রম শুরু হয়।