নড়াইল সদর হাসপাতাল থেকে পাঁচ দালাল আটক

153

নড়াইল কণ্ঠ : নড়াইল সদর হাসপাতাল থেকে অবশেষে ৫ দালালকে আটক করেছে ডিবি পুলিশ।
আটকের পর ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি আল আমিন আটককৃতদের ৩দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের নির্দেশে অভিযান চালায় ডিবি পুলিশ।
এসময় দালাল শহরের ডুমুরতলার সাঈদের স্ত্রী নাহার (৪০), দুর্গাপুরের গফফার মিয়ার স্ত্রী হনুফা বেগম (৩০), ভওয়াখালীর নুর ইসলামের স্ত্রী নাহার (৩৫), আদালতপুুরে আবু হেনার ছেলে আনিসুল ওরফে তুষার (৩৫) ও মুশুড়ি গ্রামের সদানন্দ বিশ্বাসের ছেলে পলাশ বিশ্বাসকে (৪৭) আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য দালালরা পালিয়ে যায়।
জানাগেছে, জেলার বিভিন্ন অঞ্চল থেকে নড়াইল সদর হাসপাতালে সেবা নিতে আসা রোগি ও তাদের স্বজনদের ভাগিয়ে নিয়ে ক্লিনিকে ভর্তি করার অভিযোগ রয়েছে আটককৃত পাঁচ দালালের বিরুদ্ধে।
প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এসব দালালরা গ্রামের সহজ-সরল সাধারণ রোগীদের টার্গেট করে বিভিন্ন ক্লিনিকে নিয়ে অকারণে একাধিক পরীক্ষা-নিরীক্ষা করিয়ে থাকে। এসব পরীক্ষা নিরীক্ষার টাকা থেকে একটি অংশ দালালরা পেয়ে থাকে।
দীর্ঘদিন ধরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ও জরিমান করলেও দালালদের দৌরাত্ম কমছে না। শেষ পর্যন্ত নড়াইলের পুলিশ সুপার দালালদের আটকের ব্যাপারে তৎপর হন।
ঈুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম জানান, গ্রামের দরিদ্র সহজ-সরল মানুষ যাতে দালালদের দ্বারা প্রতারিত না হয় সে ব্যাপারে জেলা প্রশাসনকে পুলিশ বিভাগ আন্তরিকভাবে সহযোগিতা করে যাবে।