নড়াইলে পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা পদক প্রদান

0
27
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : সাংস্কৃতিক অঙ্গনে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য নড়াইলে পাঁচ গুণি শিল্পীকে সম্মাননা পদক দেয়া হয়েছে। জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে এ সম্মাননা পদক দেয়া হয়।শিল্পীরা হলেন, লোক সঙ্গীতে মোঃ ইউনুছ শেখ, যন্ত্রসংগীতে এনামুল কবির, চারুকলায় ধীমান বিশ্বাস, সঙ্গীতে নিরঞ্জন সিংহ ও নাট্যকলায় প্রদ্যোৎ ভট্টাচার্য্য।

শুক্রবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা’র সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি নড়াইল-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, বিশেষ অতিথি নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: শরফুদ্দিন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু, জেলা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এসএ মতিন, অবসরপ্রাপ্ত শিক্ষক ইউসুফ আলী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী প্রমুখ।
বক্তারা বলেন, ইতিহাস ঐতিহ্য সমৃদ্ধ নড়াইল জেলায় অনেক গুণিমানুষের জন্ম হয়েছে। এসব গুণিশিল্পীরা দেশে-বিদেশে নড়াইল জেলাকে পরিচিত করে তুলেছে। এসব গুণিব্যক্তিজনদের যোগ্য সম্মান জানাতে হবে। গুণিজনসহ নানা শ্রেণিপেশার মানুষকে সঙ্গে নিয়ে ঘুষ, দুর্নীতিমুক্ত একটি উন্নত জেলায় রূপান্তরের জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
পরে অতিথিবৃন্দ শিল্পীদের হাতে সম্মানা পদক এবং প্রত্যেক শিল্পীকে নগদ ১০ হাজার টাকা তুলে দেন। পরে এ উপলক্ষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।