নড়াইলের প্রয়াত আইসক্রীম বিক্রেতা কালুর পরিবারের হাল ধরতে এগিয়ে এলেন পিউলী

0
171
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইলের প্রয়াত আইসক্রীম বিক্রেতা আবুল কালাম কালুর ৩ সদস্যের পরিবারের হাল ধরতে এগিয়ে এলেন বাংলাদেশ মহিলা সমিতির সাধারণ সম্পাদক ফারহানা রেজা পিউলী ও জাতীয় মহিলা সংস্থার নড়াইল জেলার চেয়ারম্যান সালমা রহমান কবিতা। সেলাই মেশিনে দর্জির কাজ করে পরিবারের ৩ সদস্যের হাল ধরবেন প্রয়াত আইসক্রীম বিক্রেতা আবুল কালাম মোল্যা ওরফে কালু মোল্যার স্ত্রী হালিমা বেগম (৪০)। হালিমা বেগমকে জাতীয় মহিলা সংস্থা নড়াইল জেলা কার্যালয়ের মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে।
নড়াইল পৌরসভার বরাশুলা এলাকার বাসিন্দা আবুল কালাম মোল্যার সহায় সম্বল বলতে বাড়ির ৪ শতক জমি ছাড়া আর কিছুই নেই। প্রয়াত আবুল কালামের এক স্ত্রী ও তিনটি কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ের বিয়ে হয়েছে দুই বছর আগে। মেঝো মেয়ে দ্বাদশ শ্রেণীর ছাত্রী এবং ছোট মেয়ে ৫ম শ্রেণিতে পড়াশোনা করে। বর্তমানে দু’টি মেয়েকে নিয়ে কালু মোল্যার স্ত্রী হালিমা বেগম বাড়িতে বসবাস করছেন।
কালু মোল্যা দীর্ঘদিন ধরে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আইসক্রীম বিক্রি করে পরিবারের খরচ চালাতেন। এ বছরের ১৪ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। হাস্যেজ্জ্বল কালু মোল্যা শিক্ষার্থীসহ নড়াইলবাসীর খুব প্রিয় মানুষ ছিলেন। তার মৃত্যুতে পরিচিত ও শুভাকাঙ্খীদের ব্যথিত করলেও পরিবারের প্রতি সহযোগিতায় তেমন কেউ এগিয়ে আসেনি।
পরিবারের একমাত্র উপার্জনক্ষম এই মানুষটির অকালে মৃত্যুতে তার স্ত্রী দিশেহারা হয়ে পড়েন। মানুষের সহযোগিতায় তিনি দুটি সন্তান নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন।
বিষয়টি অবগত হন আর্ন্তজাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের বিজ্ঞ সরকারি আইনজীবী নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের গোয়ালবাথান গ্রামের কৃতি সন্তান এ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানের কন্যা বাংলাদেশ মহিলা সমিতির যুগ্মসাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফারহানা রেজা পিউলি।
ব্যক্তিগত অর্থে একটি সেলাই মেশিন কিনে বাড়িতে গিয়ে অসহায় ওই নারীর হাতে তুলে দেন। শনিবার (২০ অক্টোবর) বিকেলে সেলাইমেশিনটি বিতরণকালে জাতীয় মহিলা সংস্থা নড়াইল জেলা শাখার চেয়ারম্যান সালমা রহমান কবিতা, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সৈয়দ সামিউল ইসলাম শরফুসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
জাতীয় মহিলা সংস্থা নড়াইল জেলা শাখার চেয়ারম্যান নারী নেত্রী সালমা রহমান কবিতা বলেন, ‘প্রয়াত আবুল কালাম ওরফে কালু মোল্যার স্ত্রীর দুরবস্থার সংবাদ পেয়ে এ্যাডভোকেট ফারহানা রেজা পিউলী ব্যক্তিগত অর্থে একটি সেলাইমেশিন কিনে দিয়েছেন। জাতীয় মহিলা সংস্থা নড়াইলের মাধ্যমে দর্জি বিজ্ঞান কোর্সের মাধ্যমে কালু মোল্যার স্ত্রীকে প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করে তোলা হবে। এভাবে যদি সমাজের বিত্তবান ও দানশীল মানবদরদীরা এগিয়ে আসেন তাহলে আমাদের সমাজের হতদরিদ্র অসহায় মানুষের আর কোন কষ্ট থাকবে না’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here