মেসিকে ৩ গুণ বেশি বেতন দিতে চেয়ে ৩ বার প্রস্তাব দিয়েছে ম্যান সিটি!

0
3
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

খবরটা বেশ কয়েক বারই চাওড় হয়েছে। কিন্তু প্রতিবারই স্রেফ গুঞ্জন বলে উড়িয়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। লিওনেল মেসি তো কখনো মুখই খুলেননি। কিন্তু কতদিন আর গোপন করে রাখা। অবশেষে ভেতরের সত্যটা ফাঁস করে দিলেন ম্যানচেস্টার সিটির মালিক স্বয়ং খালদুন আল মুবারক। আরব শেখ নিজেই বললেন, মেসিকে বার্সেলোনা থেকে বাগিয়ে নেওয়ার জন্য ৩ বার প্রস্তাব দিয়েছিলেন তারা। এবং সেই প্রস্তাবটা দিয়েছিলেন ৩ গুণ বেতনের। কিন্তু মেসি ম্যান সিটির সেই লোভনীয় প্রস্তাব গ্রহণ করেননি।

ঘটনাটা ২০১৬ সালের। বেতন-ভাতা নিয়ে মনোমালিন্যের জের ধরে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করতে রাজি হচ্ছিলেন না মেসি। বার্সেলোনার কর্তারা বারবার প্রস্তাব দিয়েও মেসিকে নতুন চুক্তিতে স্বাক্ষর করাতে পারছিল না। এর জের ধরেই গুঞ্জন ছড়ায় বার্সেলোনা ছেড়ে ম্যান সিটিতে পাড়ি জমাতে যাচ্ছেন মেসি।

২০১৬ সালেই আনুষ্ঠানিকভাবে ম্যান সিটির কোচের দায়িত্ব নেন বার্সেলোনার সাবেক কোচ গার্দিওলা। যার সঙ্গে মেসির সম্পর্কটা বন্ধুত্বের চেয়েও বেশি কিছু। তাই গুঞ্জন উঠে, সাবেক কোচ গার্দিওলার সঙ্গে পুনরায় কাজ করার অভিপ্রায় থেকেই ম্যান সিটিতে যেতে চাচ্ছেন মেসি। ওদিকে বিশ্বসেরা খেলোয়াড়কে দলে টানার জন্য ম্যান সিটির অতি-আগ্রহ তো ছিলই। এমনও গুঞ্জন উঠে, পুরোনো সম্পর্কের কারণে কিন্তু গণমাধ্যমে দিনের পর দিন ঘুরে বেড়ানো সেই গুঞ্জন বারবারই অস্বীকার করেছেন গার্দিওলা। মেসিও শেষ পর্যন্ত ২০১৭ সালের শুরুর দিকে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেন। নতুন চুক্তি অনুযায়ী বার্সেলোনায় বর্তমানে তার বার্ষিক বেতন ৫০ মিলিয়ন ইউরো। যা তাকে বানিয়েছে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার।
এতোদিন পর সেই গুঞ্জনকেই সত্য প্রমাণ করলেন ম্যান সিটির মালিক। নিজ দেশ সংযুক্ত আরব আমিরাতেই এক সংবাদ সম্মেলেন শেখ খালদুন আল মুবারক বলেছেন, গার্দিওলার মাধ্যমেই মেসিকে ৩ গুণ বেতনে ৩ বার প্রস্তাব দেওয়ার কথা।গার্দিওলাকেই মেসিকে রাজি করানোর দায়িত্ব দিয়েছে ম্যান সিটি।
এমন একজন খেলোয়াড়ের নাম বলুন, যার সঙ্গে ম্যান সিটি চুক্তি করতে খুবই আগ্রহী। কিন্তু এখনো পর্যন্ত ম্যান সিটি তাকে দলে ভেড়াতে পারেনি। সাংবাদিকরা কৌশলে এভাবেই প্রশ্নটা করেন। উত্তরে খালদুন আল মুবারক স্পষ্ট করেই বলেন মেসির নাম।

ম্যান সিটির এই আমিরাতি মালিককে কোট করে স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মুন্ডো দেপোর্তিভো লিখেছে, ‘আমরা গার্দিওলাকে দায়িত্ব দিয়েছিলাম মেসির সঙ্গে কথা বলার জন্য। বার্সেলোনায় মেসি যে বেতন পেত, আমরা তার ৩ গুণ বেতন দিতে চেয়েছিলাম। কিন্তু ৩ বার প্রস্তাব পাঠিয়েও লাভ হয়নি। মেসি তা গ্রহণ করেননি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here