জিম্বাবুয়ের বিপক্ষে হঠাৎ দলে ডাক পাওয়া কে এই ফজলে রাব্বি?

0
23
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ ডেস্ক: আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য বৃহস্পতিবার (১১ অক্টোবর) ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
দলে একমাত্র নতুন মুখ বামহাতি ব্যাটসম্যান ৩০ বছর বয়সী ফজলে মাহমুদ রাব্বি। তিনি ফজলে রাব্বি হিসেবেই বেশি পরিচিত। একজন অলরাউন্ডার হিসেবেও খেলে থাকেন।
রাব্বির জন্ম বরিশালে। বরিশাল বিভাগের হয়ে খেলে থাকেন তিনি। এছাড়া সর্বশেষ বিপিএলে খেলেছেন রংপুর রাইডার্সের হয়ে।
৬৮টি প্রথম শ্রেণির ম্যাচে ১১৪ ইনিংসে ৩৩.১৬ গড়ে করেছেন ৩৭১৫ রান। সর্বোচ্চ ১৯৫ রানের ইনিংস রয়েছে এ বামহাতি ব্যাটসম্যানের।
রাব্বি ৮০টি লিস্ট এ ম্যাচে ৭৬ ইনিংসে ৩০.৯৮ গড়ে করেছেন ২২০০ রান। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজে একটি মাত্র ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছিলেন ৫৯ রান।
সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে গত আগস্টে এক ম্যাচে খেলেন ৬৩ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস। আরেক ম্যাচে ৪১ বলে করেছিলেন ৫৩ রান।
বল হাতে প্রথম শ্রেণিতে ৬৮ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ২৮ উইকেট। অন্যদিকে লিস্ট এ ম্যাচে নিয়েছেন ২৭ উইকেট।
গত ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে দুই সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ৪৭.২০ গড়ে ৭০৮ রান করেছিলেন এই বামহাতি ব্যাটসম্যান।
এবার জাতীয় লিগের প্রথম রাউন্ডে বরিশালের হয়ে খেলেছেন ১৯৫ রানের ইনিংস।
যেকোনো পজিশনে ব্যাট করার সামর্থ্য রয়েছে রাব্বির। তামিম ইকবাল ও সাকিব আল হাসান না থাকায় ওপেনিংয়ে অথবা ওয়ানডাউনেও দেখা যেতে পারে তাকে। মিডল অর্ডারেও ব্যাট করতে সক্ষম অভিজ্ঞ এ ব্যাটসম্যান।

তথ্য সূত্র: ইউএনবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here