নড়াইলে বৃক্ষরোপন ও ফানুস উড়িয়ে মাশরাফির জন্মদিন পালনের উদ্যোগ

0
83
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : আজ ৫ অক্টোবর, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক নড়াইল এক্সপ্রেস-খ্যাত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারপার্সন মাশরাফি বিন মর্তুজার ৩৬তম জন্মদিন।

এ উপলক্ষে আজ শুক্রবার(৫ অক্টোবর)বিকাল সাড়ে ৪টায় নড়াইল সরকারি শহর প্রাইমারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে মাশরাফি ভক্ত মো: রাসেল বিল্লাহ’র তত্বাবধায়নে নড়াইলের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ৩৫টি ফানুস উড়িয়ে, কেক কেটে ও বৃক্ষ রোপনের মধ্যদিয়ে জন্মদিন পালন করা হবে।

শুভ জন্মদিন। ১৯৮৩ সালের ৫ অক্টোবর এইদিনে মাশরাফি বিন মর্তুজা নড়াইল শহরের মহিষখোলায় তার জন্ম হয়। তার বাবা গোলাম মর্তুজা স্বপন, মা অবসরপ্রাপ্ত শিক্ষক হামিদা খানম বলাকা। দুই ভাইয়ের মধ্যে মাশরাফি বড়। ছোট ভাই সিজার।

আজ মাশরাফি ৩৫ পেরিয়ে ৩৬ বছরে পা দিয়েছেন। তবে মাশরাফি নড়াইলে ছোটবেলা থেকে কৌশিক নামেই পরিচিত ছিলেন। ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি অদ্ভুত এক ভালোবাসা কাজ করতো। এমনও অনেক দিন গেছে যে নাওয়া-খাওয়া ভুলে সারাদিন খেলার মাঠেই পড়ে ছিলেন দুরন্ত সেই কিশোর।

দিন বদলের অধিনায়ক মাশরাফি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় শুধু নয়, মানুষও।
জন্মদিন উপলক্ষে তার হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এর পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন, তার জন্য দোয়া কামনা করেছেন। তবে মাশরাফির পক্ষ থেকে জন্মদিনে তেমন বিশেষ কোনো উইশ নেই। সবাই সুস্থ থাকুক, ভাল থাকুক এই দোয়া করেছেন তিনি। তিনি পরস্পররের সকলের পরিবারের জন্য দোয়া ও সুস্থ্যতা কামনা করেছেন।’

এদিকে মাশরাফির ছেলে সাহেল মুর্তজারও আজ জন্মদিন। ২০১৪ সালের এইদিনে সাহেল মাশরাফির স্ত্রী সুমনা হক সুমির কোল আলোকিত করে পৃথিবীতে আসে। বাবা ও ছেলের একইদিনে জন্মদিন হওয়ায় টাইগার ভক্তদের মাঝে অনেকটা ভিন্ন আমেজ সৃষ্টি করেছে।

বাংলাদেশের ক্রিকেটকে অনন্য এক উচ্চতায় পৌঁছে দেওয়ার পেছনের কারিগর যেন এই মাশরাফি। তাই তো পেয়েছেন কোটি কোটি মানুষের ভালোবাসাও। শত বছর বেঁচে থাকুক মাশরাফি। হাজারো তরুণ ক্রিকেটারের অনুপ্রেরণা হয়ে। হাজারো ক্রিকেট ভক্তের ভালোবাসা নিয়ে।

২০০১ সালে টেস্টের মধ্যদিয়ে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক ঘটে মাশরাফির। ২০০৯ পর্যন্ত এই ফরম্যাটে মোট ৩৬টি ম্যাচ খেলেছেন তিনি। তুলে নিয়েছেন ৭৮টি উইকেট। তবে অবসরের ঘোষণা না দিলেও টেস্টে হয়তো তিনি আর ফিরবেন না।

একই বছর ওয়ানডেতে অভিষেক ঘটে এই গতি তারকার। সর্বশেষ এশিয়া কাপের ফাইনাল পর্যন্ত ৫০ ওভারের ১৯৬টি ম্যাচ খেলেছেন তিনি। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে তুলে নিয়েছেন ২৫০টি উইকেট (এখন পর্যন্ত ২৫১)। আর ২০১৭ সালে টি-টোয়েন্টিতে অবসর নেওয়া মাশরাফি ৫৪ ম্যাচে ৪২টি উইকেট পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here