জনসভা শুরুর অপেক্ষা, খালেদা জিয়া প্রতীকী প্রধান অতিথি

32

নড়াইল কণ্ঠ ডেস্ক : খা‌লেদা জিয়ার মু‌ক্তি, তা‌রেক রহমা‌নসহ সব নেতাকর্মী‌দের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং নির‌পেক্ষ সরকা‌রের অধী‌নে অবাধ সুষ্ঠু নির্বাচ‌নের দা‌বি‌তে এই জনসভা।দ‌লের চেয়ারপারসন খা‌লেদা জিয়াসহ সব রাজব‌ন্দীর নিঃশর্ত মু‌ক্তিসহ বিভিন্ন দাবিতে আহূত বিএনপির জনসভায় নেতা-কর্মীরা জড়ো হচ্ছেন। জনসভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রতীকী প্রধান অতিথি করা হয়েছে।
৩০ সে‌প্টেম্বর, র‌বিবার দুপুর ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যা‌নে প‌বিত্র কোরআন তেলাওয়া‌তের ম‌ধ্যে দি‌য়ে আনুষ্ঠা‌নিকভা‌বে জনসভার কার্যক্রম শুরু হওয়ার কথা র‌য়ে‌ছে।
বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলা‌ম আলমগীরের সভাপ‌তি‌ত্বে জনসভায় প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে বক্তব্য দে‌বেন দ‌লের স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন।
এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রিয়.কম‌কে জানিয়েছেন, গণত‌ন্ত্রের আ‌পোষহীন নেত্রী দ‌লের চেয়ারপাসরসন খা‌লেদা জিয়ার প্র‌তি সম্মান জানা‌তে অ‌নির্বা‌চিত সরকা‌রের বিরু‌দ্ধে প্র‌তিবাদস্বরুপ কারাব‌ন্দী থাকা খালেদা জিয়া‌কে জনসভায় প্রতীকীভা‌বে প্রধান অ‌তি‌থি করা হ‌য়ে‌ছে।
আনুষ্ঠা‌নিকভা‌বে জনসভা দুপুর ২টা থে‌কে শুরু হওয়ার কথা থাকলেও বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যোগী সংগঠ‌নে‌র বি‌ভিন্ন স্ত‌রের নেতা-কর্মীরা দুপুর ১২টা থে‌কেই খণ্ড খণ্ড মি‌ছিলসহকা‌রে নানা প্লেকার্ড, ব্যানার ফেস্টুন নি‌য়ে জনসভাস্থ‌লে আস‌তে শুরু ক‌রেন।
এই মুহূর্তে দলীয় সংগীত ও দেশাত্মবোধক গান প‌রি‌বেশন কর‌ছেন বিএন‌পির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী সামা‌জিক সংস্থার (জাসাস) শিল্পীরা।
জনসভার মূল ব্যানা‌রে লেখা র‌য়ে‌ছে: ‘খা‌লেদা জিয়ার মু‌ক্তি, তা‌রেক রহমা‌নসহ সকল নেতাকর্মী‌দের মিথ্যা মামলা প্রত্যাহার এবং নির‌পেক্ষ সরকা‌রের অধী‌নে অবাধ সুষ্ঠু নির্বাচ‌নের দা‌বি‌তে জনসভা।’