জাতীয় পার্টি থেকে এরশাদকে বিতাড়িত করার নীল নকশা

0
6
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি নিয়ে নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বিএনপি । ড. কামাল ও বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে লিয়াজোঁ করার পর এবার বিএনপি জাতীয় পার্টি থেকে এরশাদকে বিতারিত করে নতুন ঐক্য গঠনের চেষ্টায় লিপ্ত হয়েছে।

অনুসন্ধানে জানা যায়, জাতীয় পার্টির একাংশের সঙ্গে ইতোমধ্যে একাধিকবার গোপনে সাক্ষাৎ করেছে বিএনপির সিনিয়র নেতা কর্মীরা। তারা বলে, এরশাদকে বাদ দিয়ে হলেও জাতীয় পার্টির উচিত বিএনপির সঙ্গে যোগ দেয়া। এক্ষেত্রে বিএনপিকে সর্বাত্মক সহযোগিতা করছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের। এরশাদের তৈরি করা দল থেকে এরশাদকে বের করে দিয়ে সমগ্র দলের দায়ভার নিজের কাঁধে নিতে চাচ্ছেন জি এম কাদের।

জি এম কাদেরের সমর্থকরা বলছেন, ‘এইচ এম এরশাদ এক আজব প্রকৃতির মানুষ। একাধিকবার বিভ্রান্তিকর বার্তা দিয়ে বাংলাদেশের মানুষের সামনে হাসির পাত্র হয়েছেন। যার কারণে সাধারণ মানুষ তার কথার ওপর আস্থা রাখছেন না। এছাড়া এইচ এম এরশাদের অনেক বয়স হয়েছে। তার উচিত রাজনীতি থেকে অবসরে যাওয়া। অপরদিকে, আমাদের ক্ষমতায় যাওয়া প্রয়োজন। আমরা প্রায় ৩০ বছর ক্ষমতার বাইরে আছি। এমতাবস্থায় বিএনপির সঙ্গে জোট করে যদি ক্ষমতায় যাওয়া যায় তাহলে তা দোষের কিছু নয়’।

গোপন সূত্রে জানা যায়, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু একাধিকবার জি এম কাদেরের সঙ্গে বৈঠক করেছেন। তারা চাচ্ছেন একে অপরকে সহযোগিতা করে ক্ষমতায় আসতে।

তবে বিএনপির এ আশায় গুড়েবালি পড়বে- মন্তব্য করে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, ‘বিএনপি বর্তমানে দলীয় কোন্দলে জর্জরিত। তারা নিজেরাই সংগঠিত নয়। তাই তারা একবার জাতীয় ঐক্যের দিকে, আরেকবার জাতীয় পার্টির দিকে সমর্থন জানাচ্ছে। তবে যে যাই বলুন না কেন এরশাদের সাথে জাপার অধিকাংশ নেতার ভাল সম্পর্ক রয়েছে। তারা এরশাদের নেতৃত্ব ছাড়া অন্য কারও নেতৃত্ব মেনে নিবে না। সেক্ষেত্রে বিএনপি জি এম কাদেরকে নিয়ে জাতীয় পার্টি থেকে এরশাদকে সরাতে যে পরিকল্পনা নিয়েছে তা ভেস্তে যাওয়ার সম্ভাবনাই বেশী।

তথ্য সূত্র : banglanewspost.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here