বিএনপি জাতীয় ঐক্য চাইলেও চাইছেন না খালেদা জিয়া

48

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির পক্ষ থেকে জাতীয় ঐক্য চাইলেও খালেদা জিয়া কোনো ঐক্যই চাইছেন না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আত্মীয় স্বজনরা।
পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে বন্দি বেগম জিয়ার সঙ্গে তার আত্মীয় স্বজনের সাক্ষাতকালে তিনি বলেন, কিসের জাতীয় ঐক্য, আমাকে বাদ দিয়ে নির্বাচন করার পরিকল্পনা করা এমন ঐক্যে বিএনপি থাকবে না।

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারার চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী এবং নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্নার যুক্তফন্টের সাথে বিএনপি মিলে যে জাতীয় ঐক্য গঠন করার খবর প্রকাশ হচ্ছে তা শুনে ক্ষুদ্ধ হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দুর্নীতি মামলায় কারাগারে বন্দি বেগম জিয়ার আসন্ন একাদশ নির্বাচনের আগে মুক্তির সম্ভাবনা নেই। আর এমতাবস্থায় বিএনপি যুক্তফ্রন্টের সাথে মিলে জাতীয় ঐক্য গঠনের যে ডাক দিয়েছেন তা নিয়ে চটেছেন বেগম জিয়া।

কারাগারে বেগম জিয়ার সাথে সাক্ষাৎ করতে যাওয়া এক আত্মীয় বলেন, বিএনপি চেয়ারপারসনের জাতীয় ঐক্যে কোনো মত নেই। পারমিশন ছাড়া বিএনপির যুক্তফ্রন্টের সাথে জাতীয় ঐক্য গড়ে তোলায় তিনি দলীয় নেতা-কর্মীদের ওপর ব্যাপক ক্ষুদ্ধ হয়েছেন। তিনি বলেছেন, মির্জা ফখরুল দলের একজন কর্মী মাত্র। তার এত বড় সাহস কীভাবে হয় আমাকে বাদ দিয়ে নির্বাচন করার কথা চিন্তা করা। বিএনপি কোনো ঐক্যে যাবে না, আমার কথা না শুনলে মির্জা ফখরুলের বাধ্যতামূলক পদত্যাগ করে দল ত্যাগ কারার হুমকিও দেন তিনি।

তথ্য সূত্র : banglanewspost.com