এসকে সিনহার বিরুদ্ধে নারী ঘটিত কেলেঙ্কারি!!!

38

এস কে সিনহা প্রধান বিচারপতি থাকাকালে তিনি ডুবে ছিলেন অসংখ্য অভিযোগের মহাসাগরে। দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ছাড়াও তার বিরুদ্ধে সব চেয়ে বড় অভিযোগটি হচ্ছে নারীঘটিত কেলেঙ্কারী নিয়ে। এস কে সিনহা এবং নারায়নগঞ্জ জেলার জেলা জজ হোসনে আরা আকতারের মাঝে নৈতিক চরিত্রের স্খলনজনিত সম্পর্ক রয়েছে বলে সুপ্রীম কোর্ট প্রাঙ্গণে নানা রকম গুঞ্জন বিদ্যমান।
সাবেক প্রধান বিচারপতি ইতঃপূর্বে হোসনে আরা আকতারকে নিয়ে দেশ বিদেশের বিভিন্ন জায়গায় ভ্রমণ করেছেন। সিনহা তার পূর্ব পরিচিত জনৈক বোরহান উদ্দিন (জিলাল) এর বাসভবন (লাকি ভিলা এপার্টমেন্টস, ১৪ গ্রীন কর্ণার, গ্রীনরোড, ঢাকা) হোসনে আরা আকতারের সাথে অন্তরঙ্গ সময় কাটান। জনাব জিলাল এর স্ত্রী এস কে সিনহার স্ত্রীর স্কুল বান্ধবী। তারা সিলেটের কিশোরী মোহন বালিকা বিদ্যালয়ে পড়াশোনা করতেন। জিলান সাহেবের সাথে সিনহার বন্ধুত্ব প্রায় ৪৫ বছরের।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এক সিনিয়র আইনজীবী এ বিষয়ে বলেন, বিষয়টি লজ্জাজনক হলেও সত্যি। সিনহার বিরুদ্ধে নারী ঘটিত কেলেঙ্কারি নিয়ে একাধিক অভিযোগ রয়েছে। নারায়নগঞ্জ জেলার জেলা জজ হোসনে আরা আকতারের সঙ্গে সিনহার অনৈতিক সম্পর্কের খবর এক সময়ে জজ পাড়ার প্রতিটি মানুষের মুখে মুখে ছিলো। এছাড়া, হোসনে আরা আকতারকে নিয়ে ভারত, কানাডা ও আমেরিকার বিভিন্ন জায়গায় ভ্রমণে গিয়েছেন সিনহা। আর এ ঘটনা বাংলাদেশের প্রতিটি জজ আদালতের মুহুরীও জানে।
সিনহা সম্পর্কে আরো বিস্তারিত জানতে কথা হয় তার দূর সম্পর্কের আত্মীয় বোরহান উদ্দিনের সঙ্গে। তিনি অদ্বিতীয় বাংলাকে জানান, ‘সবাই যখন সাবেক প্রধান বিচারপতি ও হোসনে আরাকে জড়িয়ে কথা বলতো, আমি বিশ্বাস করতাম না। কিন্তু যখন আমার চোখের সামনে হোসনে আরা আকতারের নতুন স্থানে বদলী না করে পদোন্নতি ও নিযুক্তির সরকারী আদেশ করার জন্য আইন মন্ত্রণালয়কে এস কে সিনহা চাপ প্রয়োগ করেন, যখন আইন মন্ত্রণালয় গেজেট প্রকাশ না করলে কনটেম্পট অব কোর্ট এর দায়ে অভিযুক্ত করবেন বলেও হুমকি দেন ও পরবর্তীতে এ ধরনের কয়েক জনের সরকারী আদেশ জারি করতে আইন মন্ত্রণালয় বাধ্য হয় এবং কয়েকজনের সরকারী আদেশ সুপ্রীম কোর্ট নিজেই জারি করে তখন অনেক বিষয়ই আমার কাছে পরিষ্কার হয়ে যায়। এ সব বিবেচনা করার পর সাবেক প্রধান বিচারপতি ও হোসনে আরার অবৈধ সম্পর্কের বিষয়টি বুঝতে বাকি থাকে না’।
হাইকোর্ট ডিভিশনের ডেপুটি রেজিষ্টার (অর্থ) ফারজানা ইয়াসমিন এর সাথেও এস কে সিনহার অনৈতিক সম্পর্কের ব্যাপারে গুজব রয়েছে। ফারজানা ইয়াসমিন সম্প্রতি সিনহার স্ত্রীর সাথে ভারতে ভ্রমণ করছেন। উত্তরা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর চেয়ারম্যান জনাব গিরিধারি লাল মোদির উত্তরার একটি বিশেষ বাসভবনে ফারজানা ইয়াসমিনকে নিয়ে এস কে সিনহা অন্তরঙ্গ সময় কাটান বলে তথ্য পাওয়া যায়। এ সময়ে তিনি তার একটি কালো কাঁচের পতাকাবিহীন গাড়ী ব্যবহার করেন এবং তাঁর নিয়মিত প্রটোকল ও নিরাপত্তা ব্যবহার করেন না বলে জানা যায়।

সূত্র : odwitiobangla.com