এনপিওর আঞ্চলিক অফিস হচ্ছে ৩ শহরে

0
19
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : তৃণমূল পর্যায়ে উৎপাদনশীলতা উন্নয়ন কার্যক্রম ছড়িয়ে দিতে তিন বিভাগীয় শহরে (চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা) এনপিওর আঞ্চলিক অফিস স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে শিল্প মন্ত্রণালয়।
বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) শিল্প মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জাতীয় উৎপাদনশীলতা কার্যনির্বাহী কমিটির ১৪তম সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিম।
তিনি বলেন, ‘এ লক্ষ্যে ইতিমধ্যে ৩৫৮ জন জনবলের একটি প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এটি অনুমোদিত হলে আঞ্চলিক কার্যালয় স্থাপনের কাজ শুরু হবে।
সভায় রাজধানীকেন্দ্রিক এনপিওর কার্যক্রম তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে লাগসই প্রকল্প গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়। এ সময় ঢাকা শহরের ট্রাফিকিং সিস্টেম মানসম্মত করতে জাপানের উৎপাদনশীলতা উন্নয়ন কৌশল ‘ফাইভ এস’ অবলম্বনে প্রকল্প প্রণয়নের জন্য এনপিওকে নির্দেশনা দেয়া হয়।
শিল্প ও সেবাখাতে উৎপাদনশীলতা বাড়াতে জেলা ও উপজেলা পর্যায়ে উৎপাদনশীলতা বিষয়ক ধারণা প্রসারের ওপর গুরুত্ব দেয়া হয়। এ লক্ষ্যে জেলা পর্যায়ে বিভিন্ন চেম্বার, ট্রেডবডি ও জেলা প্রশাসনকে সম্পৃক্ত করে উৎপাদনশীলতা বিষয়ক আলোচনা সভা, সেমিনার, সিম্পোজিয়ামের আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে খাতভিত্তিক উৎপাদনশীলতা বাড়াতে সরকারি-বেসরকারি অংশীদারিত্বে কার্যকর প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।
সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, বিএসইসির চেয়ারম্যান মিজানুর রহমান, বিএসএফআইসির চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন, নাসিব সভাপতি মির্জা নুরুল গণি শোভন, এফবিসিসিআই পরিচালক মো. নিজাম উদ্দিন, এনপিও পরিচালক এসএম আশরাফুজ্জামানসহ কমিটি সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ট্রেডবডির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here