নড়াইলে “দেশটাকে পরিস্কার করি দিবস”পালন উপলক্ষে প্রচারণ শুরু

44

নড়াইল কণ্ঠ : “চারপাশে ময়লা নাই-এমন একটা দেশ চাই” এই শ্লোগানকে সামনে রেখে আগামি ১৫ সেপ্টেম্বর দেশব্যাপি “দেশটাকে পরিস্কার করি দিবস” পালিত হবে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে প্রচারণা শুরু হয়েছে। জেলার সরকারি বালিকা বিদ্যালয়, সরকারি উচ্চ বিদ্যালয়, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে কয়েক’শ ছেলে-মেয়ে নিবন্ধনে অংশ নেয়। “পরিবর্তন চাই” নামক বেসরকারী প্রতিষ্ঠানের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে ইতিমধ্যে জেলা প্রশাসন, সদর উপজেলা, নড়াইল পৌরসভা, পুলিশ সুপারের কার্যালয়, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনসহ অধিকাংশ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান কর্মসূচির সাথে একাতœতা ঘোষনা করেছে। এ উপলক্ষে নড়াইলে শুরু হয়েছে অনলাইন নিবন্ধন।
আগামি ১৫ সেপ্টেম্বর দেশব্যাপি “দেশটাকে পরিস্কার করি দিবস” সকাল ১১ টাকা থেকে দুপুর ১টা পর্যন্ত যার যার জায়গা থেকে পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করবে। জেলার বিভিন্ন সড়ক, মহাসড়ক এবং বাড়ি ও প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিস্কার করা হবে। পরিবর্তন চাই-নড়াইলের দেড়শ স্বেচ্ছাসেবক সরাসরি এই কর্মসূচীতে অংশগ্রহ করবে।
“পরিবর্তন চাই” জেলার টিম লিডার সাইফুল ইসলাম তুহিন জানান, পরিস্কার-পরিচ্ছনতা কর্মসূচীর মধ্য দিয়ে দেশটাকে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আমরা কাজ করে চলেছি,সকলের সক্রিয় সাড়া আমাদের আরো উদ্বুদ্ধ করেছে।
নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস বলেন, আমাদের তরুন যুব সমাজের দ্বারাই দেশের পরিবর্তন সম্ভব। আমরা যা পারছি না তা এরাই পারবে। যার যার জায়গা থেকে পরিচ্ছন্নতা শুরু করলে আমাদের শহর আরো সুন্দর হবে।
নড়াইলের জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী জানান,আমরা গ্রীণ নড়াইল, ক্লিন নড়াইল কর্মসূচি শুরু করেছি। এই জাতীয় কর্মসূচিকে আমরা সবসময়ই স্বাগত জানাই, সর্বাতœকভাবে আমরা কর্মসূচির সফলতা কামনা করছি।