তথ্য অধিকার আইনের উপর অনলাইন প্রশিক্ষণ বিষয়ে ভিডিও কনফারেন্স

0
30
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : তথ্য অধিকার আইনের উপর অনলাইন প্রশিক্ষণ বিষয়ে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় খুলনা ও সিলেট বিভাগের ২৩টি জেলার সাথে সংযুক্ত হয়ে সরাসরি প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ সরাসরি খুলনা ও সিলেট বিভাগের সাথে এ ভিডিও কনফারেন্স করেন।
এ সময় প্রধান তথ্য কমিশনার জানান, সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহ তথ্য অধিকার আইনের ব্যবহার যথাযথ অনুশিলন করতে। সেপ্টেম্বর মাসের ৩০ তারিখের মধ্যে সকল পর্যায় অনলাইন প্রশিক্ষণ সম্পূর্ণ করতে হবে এবং সকল প্রতিষ্ঠানে তথ্য প্রদান কর্মকর্তা, বিকল্প তথ্য প্রদান কর্মকর্তা ও আপীল কর্মকর্তার নাম ও মোবাইল নম্বরসহ অফিসের সামনে প্রদর্শন করতে হবে।
এই ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, তথ্য কমিশন এর কমিশনার নেপাল চন্দ্র সরকার ও তথ্য কমিশনার সুরাইয়া বেগম এনডিসি, তথ্য কমিশনের পরিচালক ড. আব্দুল হাকিম ও অনলাইন প্রশিক্ষণ প্রতিষ্ঠান এনআরডি’র নির্বাহী পরিচালক হাসিবুর রহমান।
ভিডিও কনফারেন্সে বলা হয়, তথ্য অধিকার আইন যেটি প্রণীত হয়েছে, এর ভিত্তিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ক্ষেত্রে প্রতিটি সরাকরি বা সরকারের সাহায্যপুষ্ঠ প্রতিষ্ঠানকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। কেউ প্রদানযোগ্য তথ্য চাইলে যেন যথাযথভাবে সেটি সরবরাহ করা হয়, এর জন্য সংশ্লিষ্টদের দক্ষ করার জন্যই অনলাইন প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলামসহ তথ্য অধিকার আইন বাস্তবায়নে জেলা বাস্তবায়ন অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ কমিটির সদস্যগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here