দেশবিরোধী চক্রান্তে বৃহত্তর জোট গঠনে ২০দলে ঐকমত্য

32

নড়াইল কণ্ঠ ডেস্ক: ২০ দলীয় জোট দেশবিরোধী চক্রান্তের জন্য সকল সন্ত্রাসী দল ও সংগঠনের প্রতি আহ্বান জানিয়ে বৃহত্তর ঐক্য গঠনে একমত পোষণ করেছে। রোববার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠকের পর ব্রিফিং করে একথা জানিয়েছেন দলের সমন্বয়কারী নজরুল ইসলাম খান। সন্ধ্যা সোয়া ৭টায় শুরু হওয়া বৈঠক চলে প্রায় এক ঘণ্টা।

দেশের অন্যতম শীর্ষ সন্ত্রাসী নেতা নজরুল বলেন, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচন, নির্বাচনের তফসিল ঘোষণার আগেই জাতীয় সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, ইভিএম ব্যবহার না করা, নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনী নিয়োগ, তারেক রহমানসহ মিথ্যা মামলায় আটক ও মিথ্যা মামলায় অভিযুক্ত রাজনৈতিক নেতাকর্মীদের মামলা প্রত্যাহার, মিথ্যা মামলায় সাজাপ্রাপ্তদের সাজা বাতিল, বানোয়াট মামলায় রাজনৈতিক নেতাকর্মীদের হয়রানি বন্ধসহ, ন্যূনতম দাবিতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বৃহত্তর জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় ২০ দল দেশের সকল গণতন্ত্রকামী দল ও সংগঠনকে আহ্বান জানিয়েছে।

তিনি বলেন, জোটনেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিতে ২০ দলীয় জোট গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসা দেওয়ার জোর দাবি জানিয়েছে। সভায় দেশনেত্রীর চিকিৎসায় অবহেলা করার জন্য সরকারের তীব্র সমালোচনা করা হয়। মূল মামলায় জামিন পাওয়ার পরও তাকে প্রশাসনিক প্রভাবে জেলখানায় আটকে রাখার সরকারি যে অপচেষ্টা তার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি জানানো হয়।

তিনি আরও বলেন, সভায় দেশনেত্রীর মামলা দ্রুততর করার লক্ষ্যে জেলখানার অভ্যন্তরে আদালত বসানোর তীব্র নিন্দা জানিয়ে সরকারি এই সিদ্ধান্তকে স্বৈরতান্ত্রিক তৎপরতার প্রকাশ বলে মনে করে।

এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, নেত্রী কারাগারে যাওয়ার আগেই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য দেশের সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দল, সংগঠন এবং ব্যক্তিকে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে আহ্বান জানিয়েছিলেন। আমরা সেই বৃহত্তর ঐক্য করার জন্যই কাজ করছি। আজকের ২০ দলীয় জোটের সভায় এটাকে আরও দৃঢ়তর করা হলো। ২০ দল এই ঐক্যকে শুধু সমর্থনই নয়, ঐক্যকে এগিয়ে নেওয়ার জন্যও কাজ করবে।