প্রফেসর রবিউল ইসলাম নড়াইল ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ

163

নড়াইল কণ্ঠ : প্রফেসর মো: রবিউল ইসলাম অধ্যক্ষ হিসেবে পদায়ন পেয়েছেন। গত ৪ সেপ্টেম্বর রাস্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এ পদে পদায়ন করা হয়।
বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তিনি নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে ৬৮তম অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন। কলেজের শিক্ষকবৃন্দের উপস্থিতিতে তিনি অধ্যক্ষ প্রফেসর ড. মো: আব্দুস সবুর খান নিকট থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। এসময় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করায় শিক্ষকমন্ডী তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন।
এদিকে প্রফেসর মো: রবিউল ইসলাম অধ্যক্ষ হিসেবে পদায়ন পাওয়ায় নড়াইল ভিক্টোরিয়া কলেজে যোগদান করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, সহ-সভাপতি আসলাম খান লুলু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষক আঞ্জুমান আরা, মানবাধিকার কর্মী কাজী হাফিজুর রহমানসহ বিভিন্ন ছাত্রসংগঠন, সামাজিক,রাজনৈতিক, সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ।
প্রফেসর মো: রবিউল ইসলাম অধ্যক্ষ হিসেবে যোগদান শেষে জানান, বড় একটা দায়িত্ব আমার ঘাড়ে পড়লো। কলেজের শিক্ষার মানোন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, পরিবেশগত উন্নয়ন করতে সকলের সহযোগিতা প্রয়োজন। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গসহ সকলের আন্তরিক সহযোগিতা পেলে এ কলেজের আমুল একটা পরিবর্তন করতে পারবো বলে আশা করি।
প্রফেসর মো: রবিউল ইসলাম নড়াইলের কালিয়া উপজেলার নোয়াগ্রামের সন্তান। তিনি এর আগে এ কলেজেরই দর্শন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে ছিলেন। তিনি একজন প্রগতিশীল মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক ও সাংস্কৃতিক চেতনার ঘরোনার মানুষ।
https://www.linkedin.com/feed/topic/?keywords=%23%E0%A6%AD%E0%A6%BF%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%93%E0%A6%9F%E0%A6%BF&lipi=urn%3Ali%3Apage%3Ad_flagship3_feed%3BPVk2V1DBRHOkZkPET%2BmcJQ%3D%3D&licu=urn%3Ali%3Acontrol%3Ad_flagship3_feed-update_hashtag