নড়াইলে ৩০-৩১ জানুয়ারী ॥ জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সম্মেলন

184

নড়াইল কণ্ঠ : জাতীয় কৃষক সমিতির ৬ষ্ঠ কেন্দ্রীয় সম্মেলন নড়াইলে আগামী শনিবার ও রোববার ৩০ ও ৩১ জানুয়ারী অনুষ্ঠিত হবে। নড়াইলের লোহাগড়ার মোল্লার মাঠে সারা দেশের ৫০টি জেলা থেকে সংগঠনের প্রায় ১৫ হাজার কৃষকের উপস্থিতিতে শনিবার দুপুর ২টায় এ সম্মেলনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে। দু’দিনব্যাপি অনুষ্ঠানমালায় ৮শত কাউন্সিলর ও পর্যবেক্ষক যোগ দেবেন। সোমবার ( ২৫ জানুয়ারি) বিকালে সংগঠনের কেন্দ্রীয় নেতা মাহমুদুল হাসান মানিক এর সাথে যোগাযোগ করলে তিনি উপরোল্লেখিত তথ্য সমূহ জানান।

এদিকে নড়াইল জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি মনিউর রহমান জিকু জানান, শনিবার দুপুর দুটোয় জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলে হোসেন বাদশা এমপি সম্মেলন উদ্বোধন করবেন। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কৃষক নেতা নুরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য ঐ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন- এমপি এবং বিশেষ অতিথি হিসাবে কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ, খেতমজুর নেতা বিমল বিশ্বাস, কৃষক নেতা আমিনুল ইসলাম গোলাপ, মাহমুদুল হাসান মানিক, শেখ হাফিজুর রহমান-এমপি সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

৩১ তারিখ রোববার বিকালে জাতীয় কৃষক সমিতির একটি নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের মধ্য দিয়ে এই সম্মেলন শেষ হবে।

সম্মেলন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক শেখ হাফিজুর রহমান-এমপি জানান, অক্লান্ত পরিশ্রম করে যারা আমাদের খাদ্য যুগিয়ে যাচ্ছে, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে এবং দেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছে তারা বিভিন্নভাবে নির্যাতিত এবং বঞ্চিত। আগামী শনিবার মোল্লার মাঠে সম্পূর্ণ উৎসবমুখর পরিবেশে এই বঞ্চিত নীপিড়িত কৃষকদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই সমাবেশের মূল শ্লোগান হবে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক অভিযাত্রা অব্যাহত রাখো, সা¤্রাজ্যবাদী মৌলবাদী চক্রান্ত রুখো, খোদ কৃষকের হাতে জমি দাও, ভুমি সংস্কার করো, কৃষিপন্যের লাভজনক মূল্য নিশ্চিত করো, গরীব কৃষক খেতমজুরদের জন্য পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করো ইত্যাদি।

নড়াইল-২ আসনের সাংসদ এই কৃষক নেতা আরো বলেন, সম্ভবত এই প্রথম কোন সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন নড়াইল জেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেদিক দিয়ে এই সম্মেলন আমাদের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সম্মেলনকে সফল ও সার্থক করবার জন্য আমি প্রশাসন, মিডিয়া কর্মীসহ সমগ্র নড়াইল বাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করি।