ইউনাইটেড হাসপাতাল বেগম জিয়ার চিকিৎসক ডা. শুভকে ষড়যন্ত্রের অভিযোগে বহিষ্কার

48

নড়াইল কণ্ঠ ডেস্ক:ক্ষমতার অপব্যবহার, সেবা প্রতিষ্ঠানে রাজনীতির নামে অনৈতিক চর্চা ও দণ্ডিত একজন নেতার মুক্তির জন্য ষড়যন্ত্র করার অভিযোগে বিএনপি নেত্রী বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকখ্যাত ডা. ফাওয়াজ শুভকে বহিষ্কার করেছে ইউনাইটেড হাসপাতাল। ডা. শুভ বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। সূত্র বলছে, বেগম জিয়াকে নিয়ে বাড়াবাড়ি করা এবং হাসপাতালকে রাজনীতির নামে দেশ বিরোধী ষড়যন্ত্রের অভিযোগে ডা. শুভকে বহিষ্কার করেছে রাজধানীর এলিটদের হাসপাতালখ্যাত ইউনাইটেড হাসপাতাল।
ইউনাইটেড হাসপাতাল সূত্রে জানা যায়, ৩১ আগস্ট ডা. শুভকে হাসপাতাল থেকে বহিষ্কার করা হয়েছে। হাসপাতালের মত সেবামূলক প্রতিষ্ঠানকে অনৈতিক রাজনীতি চর্চা এবং ষড়যন্ত্রের শষ্যক্ষেত বানানোর অভিযোগ এনে ডা. শুভকে বরখাস্ত করে হাসপাতাল কর্তৃপক্ষ। ডা. শুভ’র বিরুদ্ধে বিএনপির নাম ভাঙ্গিয়ে ক্ষমতার অপব্যবহার করা, দলীয় নেতা-কর্মীদের নিয়মবহির্ভূত সেবা প্রদান, হাসপাতালে চিকিৎসার নামে সরকার বিরোধী ষড়যন্ত্র করা, জোরপূর্বক বেগম জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার নামে প্রপাগান্ডা ছড়ানো এবং হাসপাতালে রাজনৈতিক বৈঠক করার অভিযোগ এনে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।
জানা যায়, তারেক রহমানের বিশেষ বার্তা বাস্তবায়নে খালেদা জিয়াকে চিকিৎসার নামে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করিয়ে গুরুতর অসুস্থ দেখিয়ে হাসপাতালে বসে রাজনীতি করার ব্যবস্থা করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন ডা. শুভ। খালেদা জিয়াকে কারাগারের বদ্ধ কুটির থেকে বের করে ইউনাইটেড হাসপাতালের ভিআইপি রুমে রাখার ব্যবস্থা করতে পারলে আগামী নির্বাচনে চট্টগ্রামের একটি আসনে স্বল্প মূল্যে একটি টিকিট দেওয়ারও প্রলোভন দেখান তারেক। তারেক রহমানের প্রলোভনে পড়ে এবং খালেদা জিয়ার সুনজরে আসতে চিকিৎসা নীতির গলা দাবিয়ে নষ্ট রাজনীতিবিদের পরিচয় দিয়েছেন ডা. শুভ।
জানা গেছে, ডা. শুভ’র সাথে বিএনপির পলাতক চেয়ারপারসন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিশেষ সখ্যতা রয়েছে। ছাত্রজীবনে ডা. জোবায়দা রহমানকে ভীষণ পছন্দ করতেন ডা. শুভ। কিন্তু তারেক রহমানের ভয়ে নিজ পছন্দের কথা বলতে পারেননি শুভ। জোবায়দা রহমানের বিশেষ অনুরোধে খালেদা জিয়া শুভকে ব্যক্তিগত চিকিৎসক প্যানেলে জায়গা করে দেন।
এই বিষয়ে আওয়ামী লীগপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাচিপের একজন চিকিৎসক নেতা বলেন, ডা. শুভকে আমি ব্যক্তিগতভাবে চিনি। শুভ প্রথম থেকেই বিএনপির রাজনীতি করার নামে ক্ষমতার অপব্যবহার করে অনেক সুবিধা আদায় করেছে। সে চিকিৎসক সমাজের কলঙ্ক। একজন চিকিৎসক দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হলে পুরো জাতি হতাশ হয়ে পড়ে। আমার আহ্বান তার মত দেশ বিরোধী চিকিৎসককে কোন হাসপাতাল চাকরি দিয়ে ষড়যন্ত্র করার সুযোগ যেন না দেয়। তার মতো স্বদেশ বিরোধী শক্তিকে প্রতিহত করা উচিত।