নড়াইলে এক মাদ্রাসাকে শ্রেষ্ঠ প্রাতিষ্ঠানিক কৃতিত্ব সনদপত্র প্রদান

184

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়া উপজেলার সরুশুনা দাখিল মাদ্রাসা একাধিকবার জেডিসি ও দাখিল পরীক্ষায় শতভাগ পাশ করায় উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) নির্বাচিত হয়েছে।

স্বীকৃতিস্বরুপ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন স্বাক্ষরিত একটি প্রাতিষ্ঠানিক কৃতিত্ব সনদপত্র দেয়া হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে মাদ্রাসা প্রাঙ্গনে সনদপত্র প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি এস এম মাসুকার রহমানের সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহীদুর রহমান।

স্বাগত বক্তব্য দেন মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদ। আলোচনা সভা শেষে শিক্ষা মন্ত্রণালয়াধীন সেকেন্ডারী এডুকেশন কোয়ালিটি এ্যান্ড একসেস এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (সেকায়েপ) কর্তৃক প্রতিষ্ঠানভিত্তিক উদ্দীপনা পুরস্কার প্রদান কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (মাদ্রাসা) হিসাবে সরুশুনা মাদ্রাসাকে একলক্ষ টাকাসহ একটি প্রাতিষ্ঠানিক কৃতিত্ব সনদ প্রদান করা হয়। সনদপত্রটি মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদের হাতে তুলে দেন প্রধান অতিথি লোহাগড়া উপজেলা শিক্ষা অফিসার মোঃ শহীদুর রহমান।

এসময় মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ খসরু শেখ, মোঃ গোলাম সরোয়ার, মোঃ জাকির হোসেন, মোঃ আজিজার শেখ, আফরোজা বেগম সহ অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানাগেছে, এই মাদ্রাসা থেকে জেডিসিতে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে শতভাগ এবং দাখিল পরীক্ষায় ২০১৪ ও ২০১৫ সালে শতভাগ পাস করে। জেলার প্রত্যন্ত অঞ্চলে ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত এই মাদ্রাসায় বর্তমান শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৪শ’ জন।