ঝিনাইদহে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্তদের “আমি ঠিক দেশ ঠিক” স্মারক সম্মাননা প্রদান

37

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডপ্রাপ্তসহ জেলায় বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে যারা বিশেষ ভূমিকা রেখেছেন এমন কৃতি মানুষদেরকে “আমি ঠিক দেশ ঠিক” স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদ (কসাস)।
ঝিনাইদহ শিল্পকলা একাডেমী মিলনায়তনে পৌরমেয়র ও আওয়ামীলীগ ঝিনাইদহ জেলা ইউনিটের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমী, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান। অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক-শিক্ষর্থী ও সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বলেন, আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইয়ংবাংলা প্লাটফর্মের যাত্রা শুরু হয়েছে। বঙ্গবন্ধু যেভাবে দেশকে এগিয়ে নিয়েছিলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বের সুযোগ দিয়েছিলেন, ঠিক সেভাবে আজ তার কণ্যা জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন।
আলোচনা শেষে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডপ্রাপ্ত ৩৮ জেলার ৪৯জনসহ মোট ৮৪জনকে “আমি ঠিক দেশ ঠিক” স্মারক সম্মাননা দেয়া হয়। সন্ধ্যায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।