নড়াইলে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

44

নড়াইল কণ্ঠ : নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৩তম শাহাদাত বার্ষিকী ১৫ আগস্ট ২০১৮ এ জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে।

জাতীয় কর্মসূচির আলোকে জেলা প্রশাসনের আয়োজনে বুধবার (১৫ আগস্ট) সকাল ৮.১৫ মিনিটে পুরাতন বাস টার্মিনাল গোলচত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর সকাল সাড়ে ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ স্টেডিয়াম হতে সর্বসাধারণের অংশগ্রহণে শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রায় ৩ কিলোমিটার সড়কপথ অতিক্রম করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমীর উন্মুক্ত মঞ্চে জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় আলোচনা সভায় বক্তৃতা করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুসহ প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর ৭জনকে যুব ঋণের চেক বিতরণ করা হয়। পরবর্তীতে ১৩ ও ১৪ আগস্ট ২০১৮ তারিখে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। এরপর সকাল সাড়ে ১১টায় নড়াইল সদর হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করা হয়।
এছাড়া লোহাগড়া ও কালিয়া থানা আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিনটি পালিত হয়।