সরকার পতনের গভীর ষড়যন্ত্রে সুজনের সম্পাদকের বাসায় মার্কিন রাষ্ট্রদূত ও ড. কামাল

0
115
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে ব্যবহার করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির নামে সরকার পতনের গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে মার্কিন রাষ্ট্রদূত, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক বদিউল আলম মজুমদার ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন। আন্দোলনকে কাজে লাগিয়ে আওয়ামী লীগ সরকারকে বেকায়দায় ফেলে তৃতীয় একটি শক্তির উত্থানে উঠেপড়ে লেগেছে তারা। তারই ফলশ্রুতিতে ৪ আগস্ট গভীর রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বদিউল আলম মজুমদারের বাড়িতে গোপন বৈঠকে মিলিত হন তারা। গোপন সূত্রে জানা যায়, বৈঠকে উপস্থিত অতিথিরা শিক্ষার্থীদের আন্দোলনকে রাজনৈতিক রূপ দিয়ে শেখ হাসিনার সফল সরকারের পতন ঘটিয়ে তৃতীয় পক্ষের হাতে ক্ষমতা তুলে দিয়ে নিজেদের ফায়দা লুটে নেওয়ার ব্যাপারে একমত হন।
সূত্র বলছে, ৪ আগস্ট রাতে বদিউল আলম মজুমদারের বাসায় মিলিত হন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট, ড. কামাল হোসেন। সেখানে তারা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে গভীর আলোচনা করেন। সর্বসম্মতিক্রমে তারা শিক্ষার্থীদের আন্দোলনকে কাজে লাগিয়ে সরকার পতনের আন্দোলনে পৃষ্ঠপোষকতা করা, সার্বিক সহযোগিতা করা এবং সরকারকে চাপে রাখার কৌশলে একমত হন। শিক্ষার্থীদের আন্দোলনটিকে রাজনৈতিক আন্দোলনে রূপদান করার জন্য সবধরনের আর্থিক সহযোগিতার আশ্বাস দেন মার্কিন রাষ্ট্রদূত। যেকোন মূল্যে এই সুযোগ হাত ছাড়া না করার জন্য বদিউল আলম মজুমদার, ড. কামাল হোসনকে জোর দেন মার্কিন রাষ্ট্রদূত। দেশকে অস্থিতিশীল করে আওয়ামী লীগ সরকারকে বিব্রত করে ক্ষমতাচ্যূত করার জন্য এখনই মোক্ষম সময় বলে উল্লেখ করেন ড. কামাল হোসেন।
তবে হিতে বিপরীত হয় স্থানীয় জনসাধারণ যখন ষড়যন্ত্রের বৈঠকের বিষয়ে টের পেয়ে গেলে। উপস্থিত জনতা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সরকার ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র করার বিরুদ্ধে হইচই শুরু করলে ষড়যন্ত্রকারীরা ভীত হয়ে পড়ে। তাড়াহুড়ো করে বৈঠক অসমাপ্ত রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন বার্নিকাটসহ কামাল হোসেন। কিন্তু জনরোষে পড়ে হেনস্থার শিকার হন ড. কামাল হোসেন। মার্কিন রাষ্ট্রদূত কোনমতে গাড়িতে চড়ে বসলে উত্তেজিত জনতা তার গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে মারে। কোনমত পালিয়ে সেখান থেকে জীবন বাঁচান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here