সড়কে শৃঙ্খলা ফেরাতে নড়াইলে ট্রাফিক সপ্তাহ শুরু

0
19
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : সারাদেশের ন্যায় সড়কে শৃঙ্খলা ফেরাতে নড়াইলে ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। রবিবার (৫ আগস্ট) সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয় কেক কেটে ট্রাফিক সপ্তাহের আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়। এরপর এক বর্ণাঢ্য

শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নড়াইল প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।
এ সময় জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: ইয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহিদুল ইসলাম, সহকারি পুলিশ সুপার মো: মেহেদী হাসান সহ অন্যান্য পুলিশ কর্মকর্তা, আনসার-ভিডিপি, সামাজিক ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ‘নিরাপদ সড়ক চাই’ এই দাবিতে শিক্ষার্থীরা গত এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছেন। আর এরই পরিপ্রেক্ষিতে সকল সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শনিবার (৪ আগস্ট) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ট্রাফিক সপ্তাহের ঘোষণা দেন।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের ফিটনেস পরীক্ষার পাশাপাশি লাইসেন্স পরীক্ষা, ট্রাফিক আইনভঙ্গ রোধ এবং ট্রাফিক আইন মেনে চলতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।
এর আগে ৪ আগস্ট, শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া রবিবার থেকে ৭দিন ট্রাফিক সপ্তাহ ঘোষণা করেন। অনেকেই মনে করছেন, এ কারণে গণপরিবহণ মালিক-শ্রমিকরা আজ সড়কে একেবারে গাড়ি বের করেনি।
সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের একটি নৈতিক ভিত্তির ওপর দাঁড় করিয়ে দিয়েছে। সড়কে পরিবহন ব্যবস্থাপনার যে ইতিবাচক দিকটি তারা তুলে ধরেছে তাই আজ থেকে ট্রাফিক সপ্তাহ পালন করা হচ্ছে। অবৈধ গাড়ি ও চালকদের বিরুদ্ধে অভিযান শুরু করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here