বাগেরহাটে বঙ্গবন্ধু’র শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ৭দিনের কর্মসুচি

41

বাগেরহাট প্রতিনিধি :বাগেরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ৭দিনের কর্মসুচি গ্রহন করা হয়েছে। রবিবার (২৯ জুলাই)জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় দিবসটি পালনে সরকারিভাবে এই কর্মসুচি গ্রহণ করা হয়।
বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপুসহ বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, সকল সরকারি-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের প্রধানগণ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও বাগেরহাটে জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, জেলা তথ্য অফিসের উদ্যোগে আগামী ১০ থেকে ১৫ আগষ্ট পর্যন্ত জেলার জনবহুল প্রত্যান্ত এলাকায় বঙ্গবন্ধুর জীবনীর উপর চলচিত্র প্রদর্শন করা ও শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সরকারিভাবে দিবসটি পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।