আগামি নির্বাচনে সরকার প্রধান থাকবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা- আব্দুর রহমান এমপি

67

নড়াইল কণ্ঠ : “ফকরুল ইসলাম বলেন মায়ের মুক্তির জন্য একটা ভোট ধানের শীষে দিতে হবে। এতিমের টাকা আত্মসাতের জন্য দুদক মামলা দিয়েছে। এ মামলা শেখ হাসিনা দেয় নাই। এই মামলার বাদি শেখ হাসিনা নন। এই মামলার রায় শেখ হাসিনা দেন নাই। সুতরাং এই বাংলায় তার মুক্তি পেতে হলে অবশ্যই আইনের দ্বারস্ত হতে হবে। আইন আদালত সিদ্ধান্ত নিতে পারে খালেদা জিয়ার মুক্তি হবে কি হবে না”।

রবিবার (২৯ জুলাই) সকাল ১০টায় নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে পুরাতন বাসটার্মিনালে বঙ্গবন্ধু মঞ্চে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, “খালেদা জিয়া মুক্তির কথা বলে নানান অজুহাত তুলে আগামি নির্বাচনকে ভন্ডুল করার জন্য কথায় কথায় আপনারা বাহানা তুলছেন, কখনও বলেন তত্বাবধায়ক সরকার হতে হবে, কখনও বলেন সহায়ক সরকার হতে হবে। আমি আপনাদের স্বেচ্ছাসেবক লীগের এই সভায় দাড়িয়ে বলতে চাই বাংলাদেশে আর কখনও তত্বাবধায়ক বলেন আর সহায়ক সরকার হবে না”।

এ সময় তিনি বলেন, “আগামি নির্বাচনে স্বাধীনভাবে নির্বাচন কমিশন এই নির্বাচনের ব্যবস্থা করবে। অবাদ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন হলে এবং সেই সরকারের প্রধান হিসেবে থাকবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এর কোন বিকল্প নেই”। আর যদি অনাহুত অকারনে এই আন্দোলনের নামে গাড়ি ঘোড়া ভাংচুর করেন, আন্দোলনের নামে রাস্তা-ঘাট অবরোধ করেন স্বেচ্ছাসেবকলীগের একটা নেতা কর্মী বেঁচে থাকতে ঔআন্দোলন আর হতে দেবে না। আগামি নির্বাচনে নৌকা বিকল্প আমাদের কাছে আর কিছু নাই“।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নড়াইলে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। অনুষ্ঠিত কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্যা মোঃ আবু কাওছার। কর্মসূচির মধ্যে ছিল উদ্বোধনী অনুষ্ঠান, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম পলাশের পরিচালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি।

এ সময় অন্যন্যেও মধ্যে বক্তব্য রাখেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল-১ আসনের (৯৩) সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ^াস, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, সহ কৃষি বিষয়ক সম্পাদক শাহ্ জালাল মুকুল, সদস্য শেখ মোঃ নুরুজ্জামান, কাজী শরিফুল ইসলাম প্রমূখ।

আলোচনাসভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।