দুর্নীতি দেখলেই আমাদের জানান, ডিসিদের দুদক চেয়ারম্যান

56

নড়াইল কণ্ঠ : দেশের যে কোনো জায়গায় কোনো দুর্নীতি পেলে তা জানাতে জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।
২৬ জুলাই, বৃহস্পতিবার রাজধানীতে ডিসি সম্মেলনের চূড়ান্ত অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।
দুদক চেয়ারম্যান জানান, দুর্নীতির বিরুদ্ধে দুদককে সামাজিক আন্দোলন সৃষ্টির কাজে সাহায্য করার জন্য তিনি সব ডিসিদের সমর্থন চেয়েছেন।
ডিসিরা কোনো অভিযোগ দিয়েছেন কিনা- জানতে চাইলে ইকবাল মাহমুদ জানান, তারা দুদককে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত বেনামি আবেদনগুলো আরও যত্ন সহকারে দেখার অনুরোধ জানিয়েছেন। তারা এখন থেকে ওইসব আবেদন আরও সতর্কভাবে যাচাই করে দেখবেন।
বড়পুকুরিয়া কয়লা খনির কয়লা গায়েব নিয়ে চলমান তদন্ত সম্পর্কে তিনি জানান, এখনো মন্তব্য করার সময় হয়নি। তবে তদন্ত শেষ হলে বিবৃতি দেওয়া হবে।
গত ২৩ জুলাই থেকে শুরু হওয়া এবারের ডিসি সম্মেলনে ১৮টি কার্য অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এসব অধিবেশনে ডিসিরা মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও ৫২টি মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিবদের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন।
সম্মেলনের মূল বিষয়গুলো ছিল- ভূমি ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, স্থানীয় সরকার, দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পুনর্বাসন, দারিদ্র্য বিমোচন, সামাজিক নিরাপত্তা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার, শিক্ষার মানোন্নয়ন, স্বাস্থ্য সেবা এবং উন্নয়ন কার্যক্রমের বাস্তবায়ন।