বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান’র ইন্তেকাল

36

নড়াইল কণ্ঠ: নড়াইল সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো: শামসুর রহমান বিশ্বাস ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টায় খুলনার খালিশপুর ক্লিনিকে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।
পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন যাবৎ তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে খুলনার খালিশপুর ক্লিনিকে ভর্তি করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খি রেখে গেছেন। মরহুমের বড় ছেলে চপল বিশ্বাস নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং ছোট ছেলে হিল্লোল বিশ্বাস ৩৭তম বিসিএস এ প্রশাসনিক ক্যাডারে সুযোগ পেয়েছেন।
মো: শামসুর রহমান ১৯৭১ সালে পাক হানাদার মুক্ত করতে স্বাধীনতা অর্জনের জন্য মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি ২০০৩-২০১০ সাল পর্যন্ত সুনামের সাথে মাইজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি মাইজপাড়া বাজারের একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। এছাড়া তিনি তাঁর জীবদ্দশায় বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের কাজ করেছেন।
আজ বাদ আসর রামেশ্বরপুর ঈদগাহ মাঠে এ বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান শেষে জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে চেয়ারম্যান শামসুর রহমান বিশ্বাসের মৃত্যুতে মাইজপাড়া বাজার বণিক সমিতির পক্ষ থেকে আজ মঙ্গলবার ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকানপাট-বন্ধ রেখে শোক পালন করা হয়।