নড়াইলে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

0
20
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : ‘আগে শুনুন: শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ জুন) ১০টায় সকালে জেলা প্রশাসকের অফিস চত্বর থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী। এ সময় প্রধান অতিথি বলেন, মাদকদের বিরুদ্ধে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। যে কোন ভাল কাজে সবধরনের ভেদাভেদ ভুলে গিয়ে এক হওয়া দরকার। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে বর্তমান সরকার যুদ্ধ ঘোষণা করেছে। এ যুদ্ধে সম্মিলিতভাবে মাঠে থেকে কাজ করতে হবে। সকল কাজ সরকারের একার পক্ষে সম্ভব নয়। পরিবার ও সমাজ থেকেই মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি এবং পরিবারিক বন্ধন দৃঢ় করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ ছিলেন, অতিথি পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম, সিভিল সার্জন ডা: আসাদ-উজ-জামান মুন্সী, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: মো: জসিম উদ্দিন হাওলাদার, জেলা শিক্ষা অফিসার, নড়াইল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। নড়াইল জেলা প্রশাসনের সহযোগিতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত হয়।

এ সকল কর্মসূচিতে সরকারি কর্মকর্তা-কর্মচারি, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here