নড়াইল জেলার উন্নয়ন ও ভাবনা এবং আমার সংশ্লিষ্টতা বিষয়ে সংবাদ সম্মেলন

0
17
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইল জেলার উন্নয়ন ও ভাবনা এবং আমার সংশ্লিষ্টতা বিষয়ে সংবাদ সম্মেলন ও মতবিনিময় করেছেন অবসরপ্রাপ্ত লে: কর্ণেল সৈয়দ হাসান ইকবাল। তিনি সাংবাদিকদের নিকট বিগত ১০ বছরে নড়াইল জেলার উন্নয়নে অবসরপ্রাপ্ত লে: কর্ণেল সৈয়দ হাসান ইকবালের সম্পৃক্ততার কথা তুলে ধরেন।
শুক্রবার (২২ জুন) বেলা ১১টায় নড়াইল প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় ও সংবাদ সম্মেলনে প্রধান আলোচক হিসেবে তিনি সাংবাদিকদের আরো জানান, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় নড়াইলের উন্নয়ন তথা ভৌত অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি ও খেলাধুলার সঙ্গে নিজেকে সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছেন।
তিনি চাকুুরী থেকে অবসর নেয়ার পর হতে বিগত ১০ বছর যাবৎ নড়াইল জেলার উন্নয়ন কর্মকান্ডে বিভিন্ন মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, সড়ক ভবন, এলজিইডি, জাইকা এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে নথিপত্র নিয়ে উন্নয়ন প্রকল্পগুলি তরান্বিত করেছেন।
এ ১০ বছরের মধ্যে নড়াইলের পুরাতন ফেরিঘাটে চিত্রনদীর উপর শেখ রাসেল সেতু নির্মাণ, কালনাঘাটে মধুমতি নদীর ওপর সেতু নির্মাণ, কালিয়ার নবগঙ্গা নদীর ওপর বারইপাড়া পয়েন্টে সেতু নির্মাণ, নড়াইল-ফুলতলা রাস্তা প্রশস্তকরণ প্রকল্প, লোহাগড়ার বড়দিয়া সড়কের উন্নয়ন কাজ, বড়দিয়া-মহাজন ঘাটে ফেরি সার্ভিস অনুমোদন, নড়াইল সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণে এককালীণ ৪৫ কোটি টাকার থোক বরাদ্দকরণ, লোহাগড়া আদর্শ কলেজকে সরকারিকরণ,লোহাগড়া পাইলট স্কুলকে সরকারিকরণ, নড়াইল হাওয়াইখালী ব্রীজের পশ্চিমপাশের্^ পাওয়ার গ্রীড সাবষ্টেশন নির্মাণ, নড়াইল জেলা স্বতন্ত্র পল্লী বিদ্যুৎ সমিতির অফিস নির্মাণের চেষ্টা, জেলায় শতভাগ বিদ্যুৎ সংযোগ স্থাপনের টেন্ডারিং প্রক্রিয়া সম্পন্ন করা, এশিয়ান হাইওয়ে-১ এর জন্য কালনা সেতু ব্যতিত আরো চারটি সেতুু ও একটি টোল প্লাজার টেন্ডারিং প্রক্রিয়া সম্পন্ন, নড়াইল পৌরসভার হাটবাড়িয়া জমিদার বাড়ির ২২ একর জমিতে একটি পাবলিক বিশ^বিদ্যালয় স্থাপনের চেষ্টা, নাকশী এলাকার মালিবাগ মোড় সংলগ্ন প্রায় ৫ একর জমিতে একটি মেডিকেল কলেজ স্থাপনের জোর চেষ্টা, মধুমতি অথবা চিত্রা নদীর পাড়ে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, ৪৩২ কোটি টাকা ব্যয়ে মধুমতি-নবগঙ্গা নদী খনন ও পুন:খনন উপ-প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা, নড়াইল-লাহুড়িয়া ভায়া চালিতাতলা সড়কের ব্রাহ্মণডাঙ্গা পয়েন্টে নবগঙ্গা নদীর ওপর ১৪০ মিটার দৈর্ঘ্য সেতু নির্মাণের চেষ্টা, নড়াইল সড়ক ও জনপথ এবং স্থানীয় সরকার বিভাগ এলজিইডির অধীনে অনেকগুলি রাস্তার প্রকল্প অনুমোদন এবং দরপত্র খোলা সম্পন্ন করা, বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণে সরকারি অনুমোদনে সহযোগিতা, সদর উপজেলার তুলারামপুর ইউনিয়নের চাঁচড়ায় দরিদ্র মেধাবী ছাত্রী আশা খাতুনের পরিবারের সদস্যদের বসবাসের জন্য পাকা ঘর নির্মাণ সহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।
আওয়ামীলীগের দলীয় কোন পদে না থাকলেও তিনি জেলার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আগামিতেও তিনি এলাকার উন্নয়নে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এ জন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।
মতবিনময়কালে নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, সাবেক সভাপতি এনামুল কবীীর টুকু সহ বিভিন্ন ইলেকট্রনিক, প্রিণ্ট ও অনলাইনে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here