নড়াইলে ক্যামিক্যাল মিশ্রিত ৩০ মন আম জব্দ:আম ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

0
30
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের আফরা গ্রামে ক্যামিক্যাল মিশ্রিত ৩০ মন আম জব্দ করেছে। এ ঘটনায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আম ব্যবসায়ী মালেক ফারাজীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দৃকত এসব আম তাৎক্ষণিক জনসম্মুখে ধ্বংস করে দেয়া হয়।

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২২ জুন) বেলা ১১টার দিকে সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের আফরা গ্রামের আম ব্যবসায়ী মালেক ফারাজীর বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানকালে তার ঘরের বিভিন্ন রুম থেকে ক্যামিক্যাল মিশ্রিত অন্তত ৩০ মন আম জব্দ করা হয়। এসময় ক্যামিকেল ভর্তি একটি বোতল জব্দ করা হয়।
এসময় ঘটনার সাথে জড়িত আম ব্যবসায়ী আফরা গ্রামের আজম ফারাজীর ছেলে মালেক ফারাজী (৪০) ও তার সহকারী একই গ্রামের মোক্তার মোল্যার ছেলে সোহরাব মোল্যাকে (৬০) আটক করা হয়।
নড়াইলের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম জানান, আম যাতে পঁেচ নষ্ট না হয় সে জন্য মানবদেহের জন্য ক্ষতিকর এসব ক্যামিক্যাল ব্যবহার করার অপরাধে আম ব্যবসায়ী মালেক ফারাজীকে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল দেওয়া হয়। তবে তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা পরিশোধ করায় জেল থেকে অব্যাহতি পায়। এসময় জব্দকত আম ও উদ্ধারকৃত কেমিক্যাল জনসম্মুখে ধ্বংস করা হয়।
এসময় শেখহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহম্মেদ সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here