খুলনা-গোপালগঞ্জ মহাসড়কে চালক হত্যা, ৪ ছিনতাইকারী গ্রেফতার

108

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী থানা পুলিশ খুলনার হরিণটানা এলাকা থেকে চালককে হত্যা করে মাহেন্দ্র নিয়ে পালিয়ে যাওয়ার সময় ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করছে।

সোমবার (১২ জানুয়ারি) গভীর রাতে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার পোনা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার চকরাখালী গ্রামের আয়ুব আলী মোল্যার ছেলে মাসুদ রানা (৩৫), চট্টগ্রাম জেলার পাহারতলীর মনসুর আলী কলোনীর ইব্রাহিম মোল্যার ছেলে নূর ইসলাম (১৯), একই জেলার দক্ষিণ কাটরী গ্রামের প্রাণহরি দাসের ছেলে জনি দাস (২০) ও হালি শহরের আব্দুর রব সিকদারের ছেলে রনি সিকদার (১৮)।

কাশিয়ানী থানার উপ-পরিদর্শক (এসআই) ফয়সাল আহম্মেদ জানিয়েছেন, সোমবার গভীর রাতে গ্রেফতারকৃত ওই ৪জন একটি মাহেন্দ্র নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় টহল পুলিশের একটি দলের সন্দেহ হলে তাদের মাহেন্দ্রসহ আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তারা খুলনার হরিণটানা এলাকা থেকে চালক অহিদুর রহমান রিপনকে হত্যা করে মাহেন্দ্র ছিনতাইয়ের কথা স্বীকার করে।

খুলনা জেলার লবনচোরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশারফ হোসেন সাংবাদিকদেরকে জানিয়েছেন, সোমবার রাতে খুলনা-রূপসা মহাসড়কের হরিনটানা নামক স্থানে মহেন্দ্র চালকে কুপিয়ে হত্যা করে মাহেন্দ্র নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। একই দিন গভীর রাতে গোপালগঞ্জের কাশিয়ানী থানার পুলিশ তাদের ছিনতাইকৃত মাহেন্দ্রসহ গ্রেফতার করে।

তিনি আরো জানান, মঙ্গলবার দুপুরে নিহতের পরিবারের সদস্যরা লাশ দেখে অহিদুর রহমান রিপন (৩৫) বলে সনাক্ত করেছেন। তিনি খুলনা-রূপসা সড়কে মাহেন্দ্র চালাতেন।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম জানান, গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে চালককে হত্যা করে মহেন্দ্র নিয়ে পালিয়ে যাচ্ছিল বলে পুলিশের কাছে স্বীকার করছেন।

উল্লেখ মঙ্গলবার ভোরে খুলনার হরিণটানা থেকে মাহেন্দ্র চালক অহিদুর রহমান রিপনের লাশ উদ্ধার করে লবনচরা থানা পুলিশ।