বিশ্বের দ্বাদশ দেশ হিসেবে টেস্ট অভিষেক হচ্ছে আফগানিস্তানের

0
18
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

বিশ্বের দ্বাদশ দেশ হিসেবে আগামীকাল টেস্ট অভিষেক হচ্ছে আফগানিস্তানের। ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসে প্রথম টেস্ট খেলতে নামবে আফগানরা। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে টেস্টটি।
গত বছরের জুনে একাদশ ও দ্বাদশ দেশ হিসেবে টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড ও আফগানিস্তান। ইতোমধ্যে টেস্ট অভিষেক হয়েছে আইরিশদের। গত ১১ মে নিজেদের মাঠ ডাবলিনে পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে নামে আয়ারল্যান্ড। বাংলাদশের পর ১৮ বছর বাদে কোন দলের টেস্ট অভিষেক ঘটে। পাকিস্তানের কাছে ঐ টেস্টটি ৫ উইকেটে আয়ারল্যান্ড।
এবার আয়ারল্যান্ডের পর বিশ্বের দ্বাদশ দেশ হিসেবে টেস্ট খেলতে নামবে আফগানিস্তান। সদ্যই ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি-২০ সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে আফগানরা। তাই বেশ ফুরফুরে মেজাজেই বিশ্বের এক নম্বর দল ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে যুদ্ধ বিধ্বস্ত দেশটি।
নিজেদের প্রথম টেস্টটি স্মরণীয় করে রাখার ঘোষণা দিলেন আফগানিস্তানের অধিনায়ক আসগর স্টানিকজাই। তিনি বলেন, ‘সত্যি আমাদের দারুণ একটি দিন সামনে আসছে। ক্রিকেটের আসল লড়াই হলো টেস্ট। আমরা টেস্টটি স্মরণীয় করে রাখতে চাই। এজন্য আমরা সর্বাত্মক চেষ্টা করবো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here