বিএনপি প্রতিবাদ করবে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে

41

নড়াইল কণ্ঠ : বিএনপি’র চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতেসারা দেশে প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। ১০ জুন জেলা ও মহানগরে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।
শুক্রবার (৮ জুন) রাত সোয়া ৮টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।
রুহুল কবির বলেন, ‘চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ। আমরা বারবার তার সুচিকিৎসার দাবি জানালেও সরকার ও তাদের আজ্ঞাবহ কারা কর্তৃপক্ষ উদাসীনতার পরিচয় দিচ্ছে। তারা খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টিকে নিয়ে উপেক্ষা ও তামাশা করে যাচ্ছে।
খালেদা জিয়ার অসুস্থার বিষয়ে সরকারের নীলনকশা বাস্তবায়নের মাস্টারপ্ল্যান রয়েছে কি না, তা নিয়ে জনমনে সন্দেহ ও প্রশ্ন দেখা দিয়েছে। পর্দার অন্তরালে কিছু করছে না তো?’
খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রিজভী বলেন, ‘আজ (শুক্রবার) খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যরা দেখা করতে কারাগারে যান। সেখান থেকে ফিরে এসে আমাদেরকে অবহিত করে পরিবারের সদস্যরা বলেছেন, গত ৫ জুন খালেদা জিয়া দাঁড়ানো অবস্থায় মাথা ঘুরিয়ে পড়ে গিয়েছেন। শারীরিক ভারসাম্যহীনতায় দিন-রাত অতিবাহিত করছেন। শুধু তাই নয়, তিনি নাকি (খালেদা জিয়া) বিগত তিন সপ্তাহ ধরে জ্বরে ভুগছেন। তার পা দুটি ফুলে উঠেছে।
সরকার ও কারা কর্তৃপক্ষের অবস্থা বিবেচনায় মনে হচ্ছে জনপ্রিয় দেশনেত্রীর মুক্তি ও সুচিকিৎসার জন্য আল্লাহর ওপর ভরসা করা ছাড়া কিছুই নেই।’
সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে আমরা এ পর্যন্ত যে সমস্ত কথাবার্তা বলেছি, তা সম্পূর্ণ সত্য। তাহলে কেন মুক্তি ও সুাচিকিৎসার ব্যবস্থা নেওয়া হচ্ছে না?