মোদিকে খুনের ছক কষছে মাওবাদীরা

0
18
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতোই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুনের ছক কষছে মাওবাদীরা। পুনের পুলিশ আদালতে এমনটাই দাবি করেছে।মাওবাদীদের গোপন কথোপকথন থেকে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে পুনে পুলিশের হাতে।
জানা গেছে, ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে যেভাবে খুন করা হয়েছিল ঠিক সেই ভাবেই ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করার ছক কষা হয়েছিল। গত বছরের ডিসেম্বর মাসে ভিমা কোরেগাওয়ের হিংসার ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচজন মাওবাদীকে গ্রেফতার করেছিল পুলিশ। গত বৃহস্পতিবার তাদের পুনে আদালতে তোলা হয়।
পুলিশ জানায়, গ্রেফতার হওয়া একজনের বাড়ি থেকে এই চিঠি পাওয়া গিয়েছে। গত বছরের ডিসেম্বর মাসে ভারতের মুম্বই, নাগপুর এবং দিল্লি থেকে যথাক্রমে সুরেন্দ্র গাড়লিং, সুধীর ধাওয়াল, মহেশ রাউত, সোমা সেন এবং রোনা উইনসন নামে পাঁচ মাওবাদীকে গ্রেফতার করে পুলিশ। তাদের পুলিশি হেফাজতে নেওয়ার পর জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর এই তথ্য হাতে উঠে এসেছে পুলিশের।
পুলিশ জানিয়েছে, মাওবাদীদের অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থার কিছু কথাবার্তা তাদের কাছে এসেছে। মাওবাদীদের ভিমা কোরেগাওয়ের আন্দোলনকারী রোনা উইনসনের দিল্লির বাড়ির ল্যাপটপ থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে, সেই চিঠিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করার কথা লেখা রয়েছে।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, মোদিকে খুন করার অপারেশনের জন্য ৮ কোটি রুপি, এম-৪ রাইফেল এবং ৪ লাখ গুলি প্রয়োজন। ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাহুল গান্ধীকে যেভাবে খুন করা হয়েছিলো হুবহু সেই ছকেই মোদিকে খুন করা হবে।
উদ্ধার হওয়া চিঠিতে লেখা রয়েছে, আত্মঘাতী হামলার এটিই উপযুক্ত সময়। পার্টি যদি আমাদের প্রস্তাবে রাজি হয়, তাহলে এই পরিকল্পনা বাস্তবায়িত করা সম্ভব। সেক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো কর্মসূচিকেই কাজে লাগাতে হবে।
সেখানে আরও বলা হয়, মোদি ভারতে হিন্দু ফ্যাসিস্ট সরকার চালাচ্ছে। ভারতের পশ্চিমবঙ্গ ও বিহার রাজ্যে বিজেপির পরাজয় ঘটলেও ইতিমধ্যেই ১৫ টি রাজ্যে বিজেপি সরকার কায়েম করেছে। তাই আমরা ভাবছি, ভারতের মাটিতে আর একটা রাজীব গান্ধীর মতো খুনের ঘটনা ঘটানো হোক।
ওই চিঠি প্রসঙ্গে বৃহস্পতিবার(৭ জুন) ভারতের পুনে পুলিশের জয়েন্ট কমিশনার রবীন্দ্র কদম জানান, তদন্ত চলাকালীন পুলিশ পেন ড্রাইভ, হার্ড ডিক্স এবং অন্যান্য নথি উদ্ধার করেছে। সেগুলো ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here