সরকার সকল কাজ স্বচ্ছতার সাথে করছে -মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

55

নড়াইল কণ্ঠ : সরকার সকল কাজ স্বচ্ছতার সাথে করছে। ডুমুরিয়া উপজেলার কলেজ পর্যায়ে পাঁচটি ভবন, মাধ্যমিক ১৯টি এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে ৩৬ টি নতুন ভবন নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। দেশ প্রতিটি ক্ষেত্রে দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। ভবন নির্মাণে কোন অনিয়ম না হয় সে দিকে নজর দিতে মন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আজ সকালে ডুমুরিয়ার কৈপুকুরিয়া মাগুরখালী ইউনিয়নের মাধ্যমিক বিদ্যালয় বহুমুখী-কাম-ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ডুমুরিয়ার ভদ্রা নদী খনন এবং খুলনার জিরোপয়েন্ট হতে সাতক্ষীরা পর্যন্ত সড়কের কাজও দ্রুত এগিয়ে চলছে। নদীর নাব্যতা রক্ষায় পর্যায়ক্রমে এ অঞ্চলের ভরাট হওয়া খালগুলো পুন: খনন করা হবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাস্তাঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, বিদ্যুৎসহ সকল ক্ষেত্রে ব্যাপকহারে উন্নয়ন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, ভৌগোলিক অবস্থার কারণে বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। দুর্যোগ মোকাবেলার জন্য সরকার প্রত্যন্ত অঞ্চলে ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র নির্মাণ করে যাচ্ছে। এ অঞ্চলের আইনশৃঙ্খলা অনেক ভাল অবস্থানে রয়েছে। মাদকসেবী, মাদক ক্রয় ও বিক্রয়কারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স। যারা মাদকসেবী, ক্রয় ও বিক্রয়কারী করেন তারা স্বাভাবিক জীবনে ফিরে আসুন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: শাহনাজ বেগম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিল হোসেন, ইউপি চেয়ারম্যান বিমল কৃষ্ণ সানা এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি কুমুদ রঞ্জন মল্লিক। স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র মন্ডল।
ভবনটি নির্মাণে ব্যয় হবে প্রায় দুই কোটি ১৭লাখ টাকা এবং বাস্তবায়নের সময় ১৪ মাস। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর বাস্তবায়ন করবে।