খুলনায় নজরুল জন্মোৎসব উপলক্ষে আলোচনা সভা

0
37
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মোৎসব উপলক্ষে খুলনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ মে)সকালে টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খুলনা নজরুল একাডেমির আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম।
প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, নজরুল ছিলেন জাগরণের কবি,সাম্যের কবি। তিনি তাঁর লেখনীর মাধ্যমে মুক্তিকামী মানুষের মনে বিপ¬ব সৃষ্টি করেছিলেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর কবিতা ও গান ছিল আমাদের অনুপ্রেরণা। তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজী নজরুল ইসলামকে জাতীয় কবি হিসেবে ঘোষনা করেন। কবির লেখনীর মাধ্যমে মানুষকে হানাহানি থেকে বিরত রেখেছেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির অহংকার। তাঁর গান, কবিতা, নাটকে ফুটে উঠেছে প্রেম-বিরহ, ভালবাসা, নারীর মর্যাদা, যৌবনের গান ও বাঙালি জাতীয়তাবোধ।
খুলনা নজরুল একাডেমির সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় কর্মচারি কল্যাণ বোর্ডের উপপরিচালক মুহ: বিল্লাল হোসেন খান ও খুলনা নজরুল একাডেমির অধ্যক্ষ আজিজুর রহমান। স্বাগত বক্তৃতা করেন টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা আনোয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here