নড়াইলে মাদক ও দুর্নীতির বিরুদ্ধে শপথ নিলো শিক্ষার্থীরা

59

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ায় মাদক ও দুর্নীতির বিরুদ্ধে শপথ নিয়েছে শিক্ষার্থীরা। বুধবার (৯ মে) সকালে উপজেলার মাকড়াইল কেকেএস ইনস্টিটিউশনে মাদক ও দুর্নীতিবিরোধী সমাবেশে তারা এ শপথ নেয়।
সমাবেশে এ মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় পাঁচ শ শিক্ষার্থী এবং শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও এলাকার নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। মাদক থেকে দূরে থাকার এবং দুর্নীতিকে প্রশ্রয় না দেওয়ার এ শপথ পড়ান সমাবেশের প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন।
‘সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এবং ‘মাদককে না বলুন’ প্রতিপাদ্য সামনে নিয়ে দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে এ সমাবেশ হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোজাম্মেল হক। পুলিশ সুপার ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকুল কুমার মৈত্র, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান, লোহাগড়া থানার ওসি মো. শফিকুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ নজরুল ইসলাম, সহসভাপতি শেখ কবির হেসেন, সাংবাদিক রেজাউল করিম, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য খান মো. ফকরুজ্জামন, সহকারী প্রধান শিক্ষক ইশরাত জাহান, শিক্ষক ইকরাম হোসেন, শিক্ষার্থী ফারজানা খানম ও শারমিন, অভিভাবক কাজী মিন্টু প্রমুখ।
পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন মাদকের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, যেকোনো মূল্যে মাদক নিমর্ূূল করতে হবে। দুর্নীতিগ্রস্তরা পরিবারের মঙ্গলের জন্য কম খরচ করে, খরচ করে মাদকসহ নানা অপকর্মের জায়গায়। মাদক নির্মুলে সবাইকে এগিয়ে আসতে হবে। তথ্য দিলে গোপন রাখা হবে, তথ্যদাতার নিরাপত্তার দায়িত্ব আমাদের। ৯৯৯ নম্বরেও তথ্য দিতে পারেন।