নড়াইলে চিত্রশিল্পী দুলাল সাহা’র ৪র্থ তম মৃত্যুবার্ষিকী পালিত

84

নড়াইল কণ্ঠ : নান কর্মসূচির মধ্যদিয়ে নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান এর পালিত পুত্র চিত্রশিল্পী দুলাল সাহা’র ৪র্থ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (০৭ মে) সকাল সাড়ে ৭টায় প্রয়াত চিত্রশিল্পীর স্মরণে নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ চত্বর সুলতান মঞ্চ হতে এক শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি রূপগঞ্জ বাজার প্রদক্ষিণ শেষে কুড়িগ্রামস্থ শিল্পীর সমাধিস্থলে যেয়ে শেষ হয়।
এ সময় সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, ব্যক্তি, শিল্পীর ভক্ত ও অনুসারিরা শিল্পীর সমাধীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এবং শিল্পীর আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এ সময় শিল্পীর আত্মার শান্তি কামনা করে বক্তব্য রাখেন, চিত্রশিল্পী দুলালের ঘনিষ্টজন মো: সারজান মোল্যা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা প্রভাষক মাহাবুবুর রহমান লিটু, সহকারি অধ্যাপক শামীমুল ইসলাম টুলু, সৈয়দ ওসমান, মুন্সি আসাদুর রহমান, নড়াইল কণ্ঠ সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।
পরে শিশুস্বর্গে শতাধিক শিশুদের অংশগ্রহণে উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাংকন প্রতিযোগিতা শেষে প্রভাষক মাহাবুবুর রহমান লিটু সভাপতিত্বে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বক্তরা বলেন, প্রয়াত চিত্রশিল্পী দুলাল সাহা’র সকল শিল্পকর্ম দ্রুত সংরক্ষণ এবং একই সাথে তাঁর সমাধী পাকা নির্মাণ সম্পর্কে সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ অন্যান্য সমমনা মানুষদের উদ্যোগ নেওয়ার আহবান করা হয়।