নড়াইলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ ৪১ জনের নামে মামলা

69

নড়াইলের নড়াগাতিতে গোপন বৈঠকের সময় আটক বিএনপি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদকে প্রধান আসামীকরে ৪১ নাম উল্লেখ করে নামে নাশকতা ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা করেছে পুলিশ। শুক্রবার রাতে পুলিশ বাদী হয়ে নড়াগাতী থানায় এ মামলা দায়ের করেন। আজ শনিবার দুপুরে বিএনপি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদসহ ৪১ নেতাকর্মীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নড়াইলের সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান মাসুম জানান, গোপন বৈঠকের অভিযোগে শুক্রবার বিকেলে নড়াগাতির থানার খাশিয়াল গ্রামে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের বাড়ি থেকে ৫৮ জনকে আটক করা হয়। পরে আটককৃতদের মধ্যে কয়েকজন মোটরসাইকেল ও ব্যাটারি চালিত ইজিবাইক চালক থাকায় তাদের ছেড়ে দেয়া হয়। বাকি ৪১ জনের নামে মামলা দায়ের করা হয়।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে ৪ টি ককটেল, বিপুল পরিমান লাঠি ও রড উদ্ধার করা হয়। আটকের ঘটনায় ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনকে আসামি করা হয়েছে। মামলা নং ১২। আটক নেতাকর্মীদের শনিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।