নড়াইলে ঐতিহাসিক মুজিবনগর দিবসে র‌্যালি ও আলোচনাসভা

0
38
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় কালেক্টরিয়েট চত্বর হতে এক র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে যেয়ে শেষ হয়। র‌্যালিতে বীরমুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতষ্ঠিানের প্রতিনিধি, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ অংশ নেয়।
র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধূরী’র সভাপতিত্বে “ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধূরী দিবসের কর্মসূচি সম্পর্কে জানান, এ বছর নড়াইলে প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পর্যায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য জেলা প্রাথমিক ও মাধ্যমিক কর্মকর্তাদের চিঠি দিয়ে জানান হয়েছে এবং শিক্ষা প্রতিষ্ঠানসমূহ কর্মসূচি পালন করছে কিনা সে জন্য মনিটরিং এর ব্যবস্থাও রাখা হয়েছে। ঐতিহাসিক মুজিবনগর দিবসের ইতিহাস সম্পর্কে তিনি বলেন, আমরা এ ঐতিহাসিক দিনটির সঠিক ইতিহাসও জানিনা। সুতারাং আমাদের যেমন জানতে হবে এবং আগামি প্রজন্মকে জানানোর ব্যবস্থা নিতে হবে।
এ সময় “ঐতিহাসিক মুজিবনগর দিবস” এর ইতিহাস বর্ণনা করে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো: জসিম উদ্দিন (পিপিএম), সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: জসিম উদ্দিন হাওলাদার, অ্যাডভোকেট বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান জিন্নাহ্, নড়াইল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, অ্যাডভোকেট বীরমুক্তিযোদ্ধা এসএ মতিন, অ্যাডভোকেট হেমায়েতুল্লাহ হিরু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আনোয়ারুজ্জান বাদশা,বীরমুক্তিযোদ্ধা তবিবর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মো: আলমগীর সিদ্দিকী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here